Indian Cricket Team: বড় আপডেট! পাকিস্তান যাবে না ভারতীয় ক্রিকেট টিম, ICC চ্যাম্পিয়নস ট্রফির তবে কী হবে!

ICC Champions Trophy 2025: ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য পাকিস্তানে যাবে না ভারতীয় ক্রিকেট টিম। ভারত শেষবার ২০০৮ সালে এশিয়া কাপ খেলতে পাকিস্তানে গিয়েছিল এবং তারপর থেকে দুই দেশের মধ্যে উত্তেজনার কারণেই গত বছর এশিয়া কাপ এবং এখন চ্যাম্পিয়ন্স ট্রফিতে মেন ইন ব্লুর অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

Updated By: Jul 11, 2024, 12:38 PM IST
Indian Cricket Team: বড় আপডেট! পাকিস্তান যাবে না ভারতীয় ক্রিকেট টিম, ICC চ্যাম্পিয়নস ট্রফির তবে কী হবে!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আগামী বছর পাকিস্তানে বলতে চলেছে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির  পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যেতে রাজি নয় ভারতীয় দল৷ আইসিসির কাছে দুবাই বা শ্রীলঙ্কায় ম্যাচ আয়োজনের আর্জি জানাবে বিসিসিআই ৷দুই প্রতিবেশী দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্কের কারণেই এই সিদ্ধান্ত। গত বছর এশিয়া কাপের সময় পাকিস্তান সম্পর্কে ভারতের অবস্থান স্পষ্ট ছিল যে তারা ভ্রমণ করবে না এবং এবারও এর ব্যতিক্রম হবে না।

আরও পড়ুন- Copa America 2024: সেমিতে ১০ জনেই বাজিমাত, ২৩ বছর পর কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনা বনাম কলম্বিয়া...

২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য পাকিস্তানে যাবে না ভারতীয় ক্রিকেট টিম। সংবাদ সংস্থা এএনআই-কে বিসিসিআই-এর এক সূত্র জানিয়েছে, "আইসিসিকে তাদের ম্যাচগুলো দুবাই বা শ্রীলঙ্কায় আয়োজন করতে হবে।" ভারত শেষবার ২০০৮ সালে এশিয়া কাপ খেলতে পাকিস্তানে গিয়েছিল এবং তারপর থেকে দুই দেশের মধ্যে উত্তেজনার কারণেই গত বছর এশিয়া কাপ এবং এখন চ্যাম্পিয়ন্স ট্রফিতে মেন ইন ব্লুর অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

গত বছর এশিয়া কাপের জন্য একটি হাইব্রিড মডেল অনুসরণ করা হয়েছিল যেখানে ভারত তার সমস্ত ম্যাচ শ্রীলঙ্কায় খেলছিল এবং ব্যাকআপ ভেন্যুর উপর নির্ভর করে এবারও একই পদ্ধতিতে ম্যাচ হতে পারে। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ভারতীয় দলের মসৃণ ভ্রমণ, প্রস্থান এবং আগমনের ব্যবস্থা করেছিল লাহোরে, যা দুই দেশের মধ্যে সীমান্তের কাছাকাছি। তবে এবার পাকিস্তানে যাওয়ার পরিকল্পনা পুরোপুরি বাতিল করেছে ভারতীয় ক্রিকেট টিম।

আরও পড়ুন- West Bengal News LIVE Update: 'এতদিন কোথায় ছিলেন?' মানিকতলা বাজারে জনরোষের মুখে টাস্কফোর্স

"চ্যাম্পিয়ন ট্রফির ক্ষেত্রে, ভারত সরকার আমাদের যা করতে বলবে, আমরা তাই করব। ভারত সরকার অনুমতি দিলেই আমরা আমাদের দল পাঠাব। তাই আমরা ভারত সরকারের সিদ্ধান্ত অনুযায়ী যাব ", এমনটাই জানান বি. সি. সি. আই-এর সহ-সভাপতি রাজীব শুক্লা। ২০২৫ সালের ১৯ ফেব্রুয়ারি থেরে ৯ মার্চ অবধি চলবে চ্যাম্পিয়ন্স ট্রফি।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.