গুয়াহাটিতে প্রথম একদিনের ম্যাচে ভারতের সামনে বড় রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ

৭৮ বলে ঝোড়ো ১০৬ রানের ইনিংস খেলে আউট হন হেতমায়ের। ৬টি বাউন্ডারি ও ৬টি ওভার বাউন্ডারিতে সাজানো তাঁর ইনিংস।

Updated By: Oct 21, 2018, 05:19 PM IST
গুয়াহাটিতে প্রথম একদিনের ম্যাচে ভারতের সামনে বড় রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ
সৌজন্যে- টুইটার (বিসিসিআই)

নিজস্ব প্রতিবেদন : শিমরন হেতমায়েরের শতরান সঙ্গে ওপেনার কায়রন পাওয়েলের অর্ধশতরানে ভর করে গুয়াহাটিতে প্রথম একদিনের ম্যাচে রান ৮ উইকেট হারিয়ে ৩২২ রান করল ক্যারিবিয়ানরা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচ জিততে বিরাটদের সামনে এখন টার্গেট ৩২৩ রানের।

আরও পড়ুন - ঋষভের হাতে 'ডেবিউ ক্যাপ' তুলে দিলেন মাহি!

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। অভিষেক ম্যাচে বড় রান করতে পারলেন না ওয়েস্ট ইন্ডিজের ওপেনার হেমরাজ। ৯ রানে মহম্মদ শামির বলে বোল্ড হলেন তিনি। কিন্তু কায়রন পাওয়েল এবং শাই হোপ জুটি টেনে তোলে ওয়েস্ট ইন্ডিজকে। পাওয়েল ৫১ এবং হোপ ৩২ রানে আউট হন। অভিজ্ঞ মার্লন স্যামুয়েলস শূন্য রানে চাহলের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন। কেরিয়ারের ২০০ তম একদিনের ম্যাচটি স্মরণীয় করে রাখতে পারলেন না তিনি। রানের খাতা না খুলেই সাজঘরে ফিরলেন স্যামুয়েলস।

এরপর ক্যারিবিয়ান ব্যাটিংয়ের হাল ধরেন হেতমায়ের। তাঁকে যোগ্য সঙ্গত দেন অধিনায়ক জেসন হোল্ডার(৩৮) এবং রভম্যান পাওয়েল(২২)। ৭৮ বলে ঝোড়ো ১০৬ রানের ইনিংস খেলে আউট হন হেতমায়ের। ৬টি বাউন্ডারি ও ৬টি ওভার বাউন্ডারিতে সাজানো তাঁর ইনিংস।

শেষ দিকে দেবেন্দ্র বিশু(২২) এবং কেমার রোচ(২৬) ওয়েস্ট ইন্ডিজের রানকে ৩০০-র ওপরে নিয়ে যায়। ভারতের হয়ে যুজবেন্দ্র চাহল ৩টি, রবীন্দ্র জাদেজা এবং মহম্মদ শামি ২টি করে উইকেট নেন। এদিন ভারতের হয়ে একদিনের ক্রিকেটে অভিষেক হল ঋষভ পন্থের। ওয়েস্ট ইন্ডিজের হয়ে অভিষেক হল হেমরাজ ও থমাসের।

.