SA vs IND: রাবাডা আগুনে 'ভস্মীভূত' ভারত! বৃষ্টির সেঞ্চুরিয়নে একা লড়ছেন রাহুল

India vs South Africa Score 1st Test Day 1 Highlights: বৃষ্টিস্নাত সেঞ্চুরিয়নে আগুনে বোলিং করলেন কাগিসো রাবাডা। একাই শেষ করে দিলেন ভারতীয় ব্য়াটিং লাইন-আপ। ভারতের প্রাপ্তি বলতে কেএল রাহুলের লড়াই।

Updated By: Dec 26, 2023, 09:17 PM IST
SA vs IND: রাবাডা আগুনে 'ভস্মীভূত' ভারত! বৃষ্টির সেঞ্চুরিয়নে একা লড়ছেন রাহুল
লড়ছেন রাহুল

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অধরা মাধুরী ধরার লক্ষ্যে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) শিষ্যরা নেমেছেন মাঠে। রামধনু দেশে কখনও টেস্ট সিরিজ জেতেনি টিম ইন্ডিয়া। মঙ্গলবার থেকে শুরু হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট (SA vs IND Live Score, First Test)। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে (SuperSport Park, Centurion) বক্সিং ডে টেস্টের প্রথম দিনের খেলা শেষ। অনেকটা আগেই ইতি টানতে হয়েছে খেলার। কারণ বৃষ্টি। প্রথম দিনেই ভারত রীতিমতো ব্য়াকফুটে। স্কোরবোর্ডে উঠেছে মাত্র ২০৮টি রান। হাতে রয়েছে আর দু'টি উইকেট। ভারতের ব্য়াটিং লাইন-আপ একাই  'ভস্মীভূত' করে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা পেসার কাগিসো রাবাডা (Kagiso Rabada)। ১৭ ওভার বল করে মাত্র ৪৪ রান দিয়ে তুলে নিয়েছেন পাঁচ উইকেট। 

আরও পড়ুন: SA vs IND: দ্রাবিড়ের চোখে তিনি 'প্রতিশ্রুতিমান সম্ভাবনা'! ৬ ফুট ২ ইঞ্চির ক্রিকেটার ঢুকলেন দলে

এদিন টস হেরে প্রথম ব্য়াট করে ভারত। শুরুটা মোটেই ভালো হয়নি। ১২ ওভারের মধ্য়েই ২৪ রানের মধ্য়ে ফিরে যায় টপঅর্ডার। যশস্বী জয়সওয়ালের সঙ্গে রোহিত শর্মা ওপেন করেছিলেন। রোহিত ১৪ বল খেলে পাঁচ রান করে সাজঘরে ফেরেন। রাবাদার বল হুক করতে গিয়ে রোহিত ধরা পড়ে যান নান্দ্রে বার্গারের হাতে। যে শটে রোহিত মাস্টার, সেই শটই তাঁর ইনিংস শেষ করে দিল এদিন। রোহিত ফেরার পর তাঁর পথের পথিক হন যশস্বীও। ৩৭ বলে ১৭ রান করেন তরুণ ওপেনার। বার্গারের বলে উইকেটের পিছনে কাইল ভেরিনের হাতে ক্য়াচ তুলে দেন যশস্বী। তিনে নেমে শুভমন গিলও ডাঁহা ব্য়র্থ হয়েছেন। মাত্র ২ রান করে ফেরেন তিনি। 

এরপর ভারতের ডিজাস্টার ম্য়ানেজমেন্টের কাজটা করেছেন বিরাট কোহলি ও শ্রেয়স আইয়ার। তাঁরা হাল ধরেছিলেন দলের। ৯৫ বলে ৬৮ রান যোগ করেন তাঁরা। যদিও মধ্যহ্ণ ভোজের বিরতির পরেই এই জুটি ফিরে যায় সাজঘরে। ৫০ বলে ৩১ করে বোল্ড হন শ্রেয়স। তিনি রাবাডার শিকার হন। কোহলি ফেরেন ৬৪ বলে ৩৮ করে। তিনিও শিকার হন রাবাডার। খোঁচা দিয়ে দেন উইকেটের পিছনে ভেরিনের হাতে। এরপর অশ্বিন এসে আট রানে ফেরেন। তিনিও রাবাডারই শিকার। ৩৭ ওভারে ১৩০ রান তুলতে গিয়ে ভারতের হাফ ডজন উইকেট চলে যায়। 

আরও পড়ুন: SA vs IND: রোহিতের সবচেয়ে বড় 'নেমেসিস' রাবাডাই! ভারত অধিনায়ক ফের শিকার প্রোটিয়ার

কেএল রাহুল ও শার্দূল ঠাকুর মিলে যুগলবন্দি করার চেষ্টা করেন। শার্দূল চেষ্টা করেছিলেন ক্রিজে থাকার। ৩৩ বলে তিনি ফেরেন ২৪ রান করে। শার্দূলকে ফেরানা সেই রাবাডাই। এরপর জসপ্রীত বুমরা আসেন ও ফিরে যান। দিন শেষে রাহুল ও মহম্মদ সিরাজ রয়েছেন ক্রিজে। ১০৫ বলে ৭০ রানে অপরাজিত আছেন রাহুল। তিনিই এখন ভারতের ভরসা। রাবাডা ছাড়া অভিষেককারী বার্গার নিয়েছেন দুই উইকেট। এক উইকেট পেয়েছেন জানসেন। ভারতের ইনিংসের ৫৯ নম্বর ওভারে খেলা থামে। বৃষ্টির জন্য় পরিত্যক্ত বলে ঘোষণা করেন ম্য়াচ আধিকারিকরা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.