SA vs IND: দ্রাবিড়ের চোখে তিনি 'প্রতিশ্রুতিমান সম্ভাবনা'! ৬ ফুট ২ ইঞ্চির ক্রিকেটার ঢুকলেন দলে

Rahul Dravid calls Prasidh Krishna a promising prospect following Test debut: দেশের জার্সিতে সাদা বলের ক্রিকেট খুব বেশিদিন খেলা হয়নি তাঁর। আন্তর্জাতিক অভিষেকেই হয়েছে বছর দুয়েক আগে। এবার সেই ক্রিকেটার ঢুকে পড়লেন লাল বলের ক্রিকেটেও।

Updated By: Dec 26, 2023, 05:43 PM IST
SA vs IND:  দ্রাবিড়ের চোখে তিনি 'প্রতিশ্রুতিমান সম্ভাবনা'! ৬ ফুট ২ ইঞ্চির ক্রিকেটার ঢুকলেন দলে
দ্রাবিড় বেছে নিলেন সেই ক্রিকেটারকে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অধরা মাধুরী ধরার লক্ষ্য়ে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) শিষ্যরা নেমেছেন মাঠে। রামধনু দেশে কখনও টেস্ট সিরিজ জেতেনি টিম ইন্ডিয়া। মঙ্গলবার থেকে শুরু হয়ে গেল ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট (SA vs IND Live Score, First Test)। বক্সিং ডে টেস্ট চলছে সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে (SuperSport Park, Centurion)। এদিন দুই দলের হয়ে তিনজন ক্রিকেটার অভিষেক করলেন। ভারতের মুরলীকৃষ্ণ প্রসিধ কৃষ্ণর (Muralikrishna Prasidh Krishna) সঙ্গেই অভিষেক করলেন প্রোটিয়া বোলিং অলরাউন্ডার নান্দ্রে বার্গার (Nandre Burger) ও উইকেটকিপার-ব্য়াটার ডেভিড গাই বেডিংহ্য়াম  (David Guy Bedingham)। প্রসিধকে কেন এলেন প্রথম একাদশে? সেই ব্য়াখ্য়াই দিলেন দ্রাবিড়।

আরও পড়ুন: SA vs IND: রোহিতের সবচেয়ে বড় 'নেমেসিস' রাবাডাই! ভারত অধিনায়ক ফের শিকার প্রোটিয়ার

দ্রাবিড় বলেন 'আমার চোখে প্রসিধ প্রতিশ্রুতিমান সম্ভাবনা। তবে আমাদের বাস্তবিকও হতে হবে। ভুললে চলবে না, এটা ওর প্রথম টেস্ট ম্য়াচ। একাধিক কারণে ও কিন্তু খুব একটা প্রথম শ্রেণির ক্রিকেট খেলেনি। কিন্তু আমি আশা করি যে, ও উপভোগ করবে, ভালো খেলবে। কাউকে অভিষেকের টুপি তুলে দিতে পারার মুহূর্ত ভীষণই সুন্দর।' এখন দেখার সিংহের দেশে, প্রসিধের জীবনের প্রথম টেস্টের অভিজ্ঞতা কেমন হয়। মুকেশ কুমারের চেয়ে তাঁকেই এগিয়ে রাখল টিম ম্যানেজমেন্ট। প্রসিধ ১২টি প্রথম শ্রেণির ম্য়াচে ৫৪ উইকেট পেয়েছেন। ১৭টি একদিনের আন্তর্জাতিক ম্য়াচে প্রসিধ নিয়েছেন ২৯ উইকেট। দেশের জার্সিতে পাঁচটি টি-২০ ম্য়াচ খেলে পেয়েছেন আট উইকেট।

এদিন টস হেরে প্রথম ব্য়াট করছে ভারত। এদিন ভারতের শুরুটা মোটেই ভালো হয়নি। ১২ ওভারের মধ্য়েই ২৪ রানের মধ্য়ে ফিরে যায় টপঅর্ডার। যশস্বী জয়সওয়ালের সঙ্গে রোহিত শর্মা ওপেন করেছিলেন। রোহিত ১৪ বল খেলে পাঁচ রান করে সাজঘরে ফিরে যান। কাগিসো রাবাদার বল হুক করতে গিয়ে রোহিত ধরা পড়ে যান নান্দ্রে বার্গারের হাতে। রোহিতের পথ ধরেন যশস্বীও। ৩৭ বলে ১৭ রান করেন তরুণ ওপেনার। বার্গারের বলে কাইল ভেরিনের হাতে ক্য়াচ তুলে দেন যশস্বী। তিনে নেমে শুভমন গিলও ২ রান করে ফেরেন। ভারতের ডিজাস্টার ম্য়ানেজমেন্টের কাজটা করেছেন কোহলি-শ্রেয়স। তাঁরা হাল ধরেছিলেন। ৯৫ বলে ৬৮ রান যোগ করেন তাঁরা। মধ্যহ্ণ ভোজের বিরতির পরেই এই জুটি ফিরে যায় সাজঘরে। ৫০ বলে ৩১ করে বোল্ড হন শ্রেয়স। তিনি রাবাডার শিকার হন। কোহলি ফেরেন ৬৪ বলে ৩৮ করে। তিনিও শিকার হন রাবাডার। খোঁচা দিয়ে দেন উইকেটের পিছনে ভেরিনের হাতে। এরপর অশ্বিন এসে আট রানে ফেরেন। তিনিও রাবাডারই শিকার। প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ভারত ৩৭ ওভারে ১৩০ রান তুলেছে। চলে গিয়েছে হাফ ডজন উইকেট। কেএল রাহুল (১৪) ও শার্দূল ঠাকুর (৯) আছেন ক্রিজে।

আরও পড়ুন: SA vs IND: দু'জনেই বিশ্বের এক নম্বর, তবু কেন একজন বাদ শেষ মুহূর্তে? যত কাণ্ড সেঞ্চুরিয়নে!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.