India vs South Africa: অনন্য সেঞ্চুরির সামনে Pant! ভাঙতে পারেন Dhoni র বিরাট রেকর্ড

ম্যান্ডেলার দেশে অনন্য ইতিহাসের সামনে ঋষভ পন্থ। ধোনির রেকর্ড ভেঙে নতুন রেকর্ড লেখার পথে তিনি।

Updated By: Dec 23, 2021, 12:55 PM IST
India vs South Africa: অনন্য সেঞ্চুরির সামনে Pant! ভাঙতে পারেন Dhoni র বিরাট রেকর্ড
এমএস ধোনি

নিজস্ব প্রতিবেদন: টিম ইন্ডিয়ার তারকা উইকেটকিপার-ব্যাটার ঋষভ পন্থের (Rishabh Pant) সামনে অনন্য সেঞ্চুরির সুযোগ। পন্থ তাঁর বাইশ গজের 'গুরু' ও প্রাক্তন সতীর্থ এমএস ধোনিকে (MS Dhoni) টপকে যেতে পারেন দক্ষিণ আফ্রিকায়। আগামী রবিবার বক্সিং-ডে'তে ভারত-দক্ষিণ আফ্রিকা (India vs South Africa) প্রথম টেস্টে মুখোমুখি। তিন ম্যাচের টেস্ট সিরিজে পন্থ যদি আর তিনটি আউট করাতে পারেন, তাহলে তিনি অনায়াসে দ্রুততম ভারতীয় উইকেটকিপার হিসাবে টেস্টে ১০০টি আউট করানোয় নিজের নাম লেখাবেন। 

সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে পন্থ কেরিয়ারের ২৫ নম্বর টেস্ট ম্যাচ খেলতে নামবেন। এই টেস্টেই তিনি ১০০-র মাইলস্টোন স্পর্শ করতে পারেন। এখনও ধোনিই দ্রুততম ভারতীয় হিসাবে এই নজির গড়েছেন। কিংবদন্তি ক্রিকেটার ৩৬টি টেস্টে ১০০টি আউট করিয়ে ছিলেন। ধোনির পরে রয়েছেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। তাঁর লেগেছিল ৩৭টি টেস্ট। পন্থ যদি ২৫ নম্বর টেস্টে নাও করতে পারেন, তাহলে ২৬ বা ২৭ নম্বর টেস্টেও করতে পারেন। সেক্ষেত্রেও তিনি ধোনির থেকে ১০টি টেস্ট কম খেলেই ১০০ আউট করানোর মাইলস্টোন স্থাপন করবেন।

আরও পড়ুন: IPL 2022: ভাবাচ্ছে Omicron আতঙ্ক! বিকল্প পরিকল্পনার জন্য বৈঠকে বসছে BCCI

ধোনি-ঋদ্ধিমান ছাড়া ভারতের কিরণ মোরে (৩৯টি টেস্ট), নয়ন মোঙ্গিয়া (৪১টি টেস্ট) ও সয়ৈদ কিরমানির (৪২টি টেস্ট) এই নজির রয়েছে। পন্থ যদি এই নজির গড়তে পারেন তাহলে তিনি ষষ্ঠ ভারতীয় হিসাবে এই রেকর্ড করবেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজে বিশ্রামে ছিলেন পন্থ। তাঁর পরিবর্তে ঋদ্ধিমান সাহা ও কেএস ভারত উইকেটের পিছনে দায়িত্ব সামলেছিলেন। ফের একবার সাদা জার্সিতে দক্ষিণ আফ্রিকায় নামছেন পন্থ। বলাই বাহুল্য দলের প্রথম পছন্দ পন্থই।

দক্ষিণ আফ্রিকা সফরে ভারতের টেস্ট দল- বিরাট কোহলি (অধিনায়ক), প্রিয়ঙ্ক পাঞ্চাল, ময়াঙ্ক আগরওয়াল, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), শ্রেয়স আইয়ার, হনুমা বিহারী, ঋষভ পন্থ (উইকেটকিপার-ব্যাটার) , ঋদ্ধিমান সাহা (উইকেটকিপার-ব্যাটার), রবিচন্দ্রন অশ্বিন, জয়ন্ত যাদব , ইশান্ত শর্মা , মহম্মদ শামি , উমেশ যাদব,যশপ্রীত বুমরাও , শার্দূল ঠাকুর এবং মহম্মদ সিরাজ।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.