SA vs IND: রাহুলের সেঞ্চুরির জোরাল জবাব এলগারের! সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকা বুঝে নিল হিসেব

India vs South Africa Highlights, 1st Test Day 2: দাম পেল না কেএল রাহুলের সেঞ্চুরি। তাঁকে পাল্টা জবাব দিলেন ডিন এলগার। সেঞ্চুরিয়নে ভালো জায়গায় দক্ষিণ আফ্রিকা।  

Updated By: Dec 27, 2023, 10:17 PM IST
SA vs IND: রাহুলের সেঞ্চুরির জোরাল জবাব এলগারের! সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকা বুঝে নিল হিসেব
সেঞ্চুরির পর এলগার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অধরা মাধুরী ধরার লক্ষ্যে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) শিষ্যরা নেমেছেন মাঠে। রামধনু দেশে কখনও টেস্ট সিরিজ জেতেনি টিম ইন্ডিয়া। গত মঙ্গলবার থেকে শুরু হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্ট (SA vs IND Live Score, First Test)। সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে (SuperSport Park, Centurion) বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ হল। বুধবার অর্থাৎ আজ ভারতের তারকা উইকেটকিপার-ব্য়াটার, কেএল রাহুল (KL Rahul) রক্ষাকর্তা হিসেবে ব্য়াট করেছেন। তাঁর সংযমী ও অত্য়ন্ত মূল্য়বান সেঞ্চুরিতে ভর করে ভারত প্রথম ইনিংসে ২৪৫ রান তুলে এই যাত্রায় মুখ বাঁচানোর মতো স্কোর করেছিল। কিন্তু দ্বিতীয় দিনের শেষে দক্ষিণ আফ্রিকা চলে গেল ভালো জায়গায়। সৌজন্যে ওপেনার ডিন এলগারের (Dean Elgar) অপরাজিত সেঞ্চুরি। খারাপ আলোয় এদিন গতকালের মতোই খেলা শেষ হয়েছে বেশ কিছুটা আগে। দক্ষিণ আফ্রিকা পাঁচ উইকেট হারিয়ে তুলল ২৫৬ রান। ১১ রানের এগিয়ে রামধনু দেশ।

আরও পড়ুন: SA vs IND: সেঞ্চুরির রেকর্ডে রক্ষাকর্তা রাহুল, ২৪৫ রান তুলে মুখ বাঁচাল ভারত

গতকাল ১০৫ বলে ৭০ রানে অপরাজিত ছিলেন রাহুল। কোনও রান না করা মহম্মদ সিরাজ ছিলেন তাঁর সঙ্গী। এদিন পাঁচ রান করে সিরাজ ফিরে যান সাজঘরে। রাহুল বাকি ৩০টি রান করে, কেরিয়ারের অষ্টম টেস্ট সেঞ্চুরি করেন। তাঁর পাশে ছিলেন অভিষেককারী প্রসিধ কৃষ্ণা। এদিন ১৩৭ বলে ১০১ রান করে রাহুল আউট হন নান্দ্রে বার্গারের বলে। ১৪টি চার ও চারটি ছয়ে অসাধারণ ইনিংস সাজান রাহুল। দক্ষিণ আফ্রিকায় রাহুল দ্বিতীয় টেস্ট সেঞ্চুরির স্বাদ পেলেন। সফররত দেশের প্রথম ব্য়াটার হিসেবে রাহুল এই মাঠে জোড়া টেস্ট সেঞ্চুরি করলেন। বার্গার জীবনের প্রথম টেস্ট খেলে পেলেন তিন উইকেট। দক্ষিণ আফ্রিকার হয়ে ইনিংস ওপেন করেছেন আইদেন মারর্কম ও এলগার। চার ওভারের মধ্য়ে মারর্কমকে (৫) ফিরিয়ে বড় ধাক্কা দিয়েছিলেন মহম্মদ সিরাজ। কিন্তু এলগারকে টলাতে পারেননি ভারতের চার পেসার ও এক স্পিনার। তিনি অনায়াসে ভারতীয় বোলারদের বুঝে নিলেন বেলা গড়ানোর সঙ্গেই। ২১১ বলে ১৪০ রানের অপরাজিত ইনিংস খেললেন ২৩টি চারের সৌজন্য়ে। 

এদিন বুমরা-সিরাজ দু'টি করে উইকেট পেলেন। একটি উইকেট নিলেন অভিষেককারী প্রসিধ কৃষ্ণা। এলগার ছাড়াও পাঁচে নামা ডেভিড বেডিংহ্য়াম ৮৭ বলে ঝকঝকে ৫৬ রানের ইনিংস খেলেলেন। ২৮টি রান করেছেন টনি ডে জোরজি। তবে কিগান পিটারসেন (২) ও কাইল ভেরিন (৪) রানের মুখ দেখতে পারেননি। এলগারের সঙ্গে মার্কো জানসেন (৩) অপরাজিত রয়েছেন ক্রিজে। তৃতীয় দিনে ভারতকে দ্রুত বাকি পাঁচ উইকেট তুলে ফেলতে হবে। নাহলে ভারত কিন্তু চাপে পড়ে যাবে। এদিন ভারতীয় বোলারদের দৌড় দেখে সকলেরই মনে হয়েছে যে, টিমে মহম্মদ শামি না থাকাটা বিরাট শূন্যতারই সমান।

আরও পড়ুন: SA vs IND: রাবাডা আগুনে 'ভস্মীভূত' ভারত! বৃষ্টির সেঞ্চুরিয়নে একা লড়ছেন রাহুল

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.