India vs South Africa, 3rd T20I: বোলারদের দাপটে ডু-অর-ডাই ম্যাচ জিতল ভারত

পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ২-০ পিছিয়ে থেকে এই ম্যাচে নেমেছিল ঋষভ পন্থের টিম ইন্ডিয়া। এই ম্যাচ ছিল ভারতের কাছে ডু-অর-ডাই। ভারত যদি এই ম্যাচ হেরে যেত, তাহলে কিন্তু সিরিজ পকেটে পুরে ফেলত টেম্বা বাভুমার দল। তবে বোলারদের সৌজন্যেই এদিন এল ভারতের দুরন্ত জয়।

Updated By: Jun 14, 2022, 11:22 PM IST
India vs South Africa, 3rd T20I: বোলারদের দাপটে ডু-অর-ডাই ম্যাচ জিতল ভারত
দুরন্ত পারফরম্যান্স হর্ষলের

নিজস্ব প্রতিবেদন: অবশেষে জয়ের মুখ দেখল ভারত। মঙ্গলবার অর্থাৎ আজ বিশাখাপত্তনমের এসিকে-ভিডিসিএ ক্রিকেট স্টেডিয়ামে ভারত-দক্ষিণ আফ্রিকা তৃতীয় টি-২০ ম্যাচে মুখোমুখি (India vs South Africa, 3rd T20I) হয়েছিল। দক্ষিণ আফ্রিকাকে ৪৮ রানে হারাল ভারত। প্রোটিয়ারা সিরিজে ২-১ এগিয়ে এই মুহূর্তে। পাঁচ ম্যাচের টি-২০ সিরিজে ২-০ পিছিয়ে থেকে এই ম্যাচে নেমেছিল ঋষভ পন্থের টিম ইন্ডিয়া। এই ম্যাচ ছিল ভারতের কাছে ডু-অর-ডাই। ভারত যদি এই ম্যাচ হেরে যেত, তাহলে কিন্তু সিরিজ পকেটে পুরে ফেলত টেম্বা বাভুমার দল। তবে বোলারদের সৌজন্যেই এদিন এল ভারতের দুরন্ত জয়।

বিশাখাপত্তনম টস হেরে ভারত প্রথমে ব্যাট করতে নেমেছিল। ব্যাট হাতে ভারতের হয়ে ঝলসান দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় (৩৫ বলে ৫৭) ও ঈশান কিশান (৩৫ বলে ৫৪)। এরপর তিনে ও চারে নামা শ্রেয়স আইয়ার (১৪) ক্যাপ্টেন পন্থ (৬) ব্যর্থ হন। পাঁচে নেমে হার্দিক পাণ্ডিয়া ২১ বলে ঝোড়ো ৩১ রানের ইনিংস খেলেন। রুতুরাজ-ঈশান ও হার্দিকের সৌজন্যে ভারত নির্ধারিত ওভারে ১৭৯ রান তোলে ৫ উইকেট হারিয়ে। এই রান তাড়া করতে নেমে মাত্র ১৩১ রানে গুটিয়ে যায় প্রোটিয়া ব্রিগেড। সৌজন্যে হর্ষল প্যাটেল ও যুজবেন্দ্র চাহাল। প্যাটেল তুলে নেন ৪ উইকেট ও চাহালের ঝুলিতে আসে ৩ উইকেট। হর্ষল-চাহালের দাপটে দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা তাসের ঘরের মতো ভেঙে পড়তে শুরু করে। বাভুমার দলের হয়ে সর্বোচ্চ রান হেনরিক ক্লাসেনের (২৯)। আগামী শুক্রবার সিরিজের চতুর্থ টি-২০ সৌরাষ্ট্রে। এই ম্যাচও ভারতের কাছে ডু-অর-ডাই।

আরও পড়ুন: India vs Hong Kong: ৪-০ গোলে ভারত হারাল হংকংকে! গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই এএফসি-র মূল পর্বে সুনীলরা

আরও পড়ুনIPL Media Rights: ই-নিলাম স্বচ্ছ ভাবে পরিচালনার জন্য ZEE-র শুভেচ্ছা BCCI-কে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  
 

.