Virat Kohli, Rohit Sharma: রোহিতকে টপকে বিশ্বরেকর্ড করে ফেলেলেন বিরাট

প্রায় দু'মাসের বিরতি নিয়ে ক্রিকেটে ফিরেছেন। এশিয়া কাপে রয়েছেন দুরন্ত ফর্মে। এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৩৪ বলে ৩৫ রান করেছিলেন বিরাট। তিনটি চার ও একটি ছক্কায় সাজানো ইনিংসে তিনি বুঝিয়েছিলেন যে, তিনি ফিরছেন। 

Updated By: Sep 4, 2022, 10:46 PM IST
 Virat Kohli, Rohit Sharma: রোহিতকে টপকে বিশ্বরেকর্ড করে ফেলেলেন বিরাট
কোহলির ব্যাটে বিশ্বরেকর্ড দুবাইয়ে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে, এশিয়া কাপের (Asia Cup 2022) সুপার ফোরের ম্যাচে মুখোমুখি ভারত-পাকিস্তান (IND vs PAK)। রবিবার টস জিতে বাবর আজম (Babar Azam) ব্যাট করতে পাঠান রোহিত শর্মাদের (Rohit Sharma)। এদিন ভারত নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ১৮১ রান। সৌজন্যে প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। গত ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে ঝকঝকে অর্ধ-শতরানের ইনিংস (৪৪ বলে ৫৯) খেলার পর বিরাট এদিন ফের হাফ-সেঞ্চুরি (৪৪ বলে ৬০) করলেন। ব্যাক-টু-ব্যাক হাফ-সেঞ্চুরির সুবাদে বিশ্বরেকর্ড করে ফেলেলন বিরাট। এই মুহূর্তে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে সর্বাধিক অর্ধ-শতরানকারী ব্য়াটারের নাম বিরাট। তিনি টপকে গেলেন রোহিতকে।

দেশের জার্সিতে টি-২০ ক্রিকেটে সর্বাধিক হাফ-সেঞ্চুরি যাঁদের:

বিরাট কোহলি- ৩২ (০-১০০ , ৩২-৫০) ১০২ ম্যাচ
রোহিত শর্মা- ৩১ (৪-১১০, ২৭-৫০) ১৩৫ ম্যাচ
বাবর আজম- ২৭ (১-১১০, ২৬-৫০) ৭৭ ম্যাচ
ডেভিড ওয়ার্নার- ২৩ (১-১০০, ২২-৫০)  ৯১ ম্যাচ
মার্টিন গাপটিল- ২২ (২-১০০, ২০-৫০) ১২১ ম্যাচ

আরও পড়ুন: Virat Kohli: 'দ্য কিং ইজ ব্যাক', কোহলি বুঝিয়ে দিলেন আগুন এখনও নেভেনি!

প্রায় দু'মাসের বিরতি নিয়ে ক্রিকেটে ফিরেছেন। এশিয়া কাপে রয়েছেন দুরন্ত ফর্মে। এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ৩৪ বলে ৩৫ রান করেছিলেন বিরাট। তিনটি চার ও একটি ছক্কায় সাজানো ইনিংসে তিনি বুঝিয়েছিলেন যে, তিনি ফিরছেন। এরপর দ্বিতীয় ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে কোহলি বার্তা দিয়ে রাখলেন যে, ব্যাটের সঙ্গে কথা বলতে শুরু করে দিয়েছেন তিনি। ৪৪ বলে ঝকঝকে ৫৯ রানের (দেশের জার্সিতে ৩১ নম্বর টি-২০ অর্ধ-শতরান) অপরাজিত ইনিংস খেলেছিলেন কোহলি। রবিবার অর্থাৎ আজ পাকিস্তানের বিরুদ্ধে ফের হাফ-সেঞ্চুরি করলেন তিনি। চলতি এশিয়া কাপে ভারতের হয়ে সর্বোচ্চ রানশিকারি কোহলি। তিন ম্যাচে ১৫৪ রান করেছেন তিনি। কোহলি আফগানিস্তানের ওপেনার রহমানুল্লাহ গুরবাজকে (১৩৫) টপকে গেলেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.