India vs England: 'শার্দুল ও ভুবনেশ্বরকে কেন ভাবা হল না'? ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতেও খুশি নন Kohli

সিরিজের শেষ ম্যাচ রূদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়েছে টিম ইন্ডিয়া।

Updated By: Mar 29, 2021, 05:25 PM IST
India vs England: 'শার্দুল ও ভুবনেশ্বরকে কেন ভাবা হল না'? ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জিতেও খুশি নন Kohli

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের বিরুদ্ধে জিতেও খুশি নন অধিনায়ক বিরাট কোহলি! তাঁর মতে, ম্যাচের সেরা হিসেবে শার্দুল ঠাকুর ও সিরিজ সেরা হিসেবে ভুবনেশ্বর কুমারকে ভাবা যেত। পুরস্কার বিতরণী অনুষ্ঠান সেকথা স্পষ্ট জানিয়ে দিলেন কোহলি।

টেস্ট, টি-২০০র পর ওয়ান-ডে। ঘরের মাঠে ইংল্য়ান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের হ্যাটট্রিক করেছে টিম ইন্ডিয়া। রবিবার টানটান উত্তেজনা মধ্যে শেষ হয় তৃতীয় ওয়ান-ডে ম্যাচ। এদিন প্রথমে ব্যাট করে ৩২৯ রান করে টিম ইন্ডিয়া। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৯৪ রানে ৪ উইকেট হারিয়ে একসময়ে বিপাকে পড়ে গিয়েছিল ইংল্যান্ড। সেখান থেকে কার্যত একক দক্ষতায় ম্যাচের মোড় ঘুরিয়ে দেন স্যাম কুরান।  ৯৫ রানের অবিশ্বাস্য ইনিংস খেলে দল প্রায় জেতার মতো জায়গায় পৌঁছে দিয়েছিলেন তিনি। যদিও শেষরক্ষা হয়নি। তবে ম্যাচের সেরা নির্বাচন স্যাম কুরানই। আর সিরিজ সেরা? ইংল্যান্ডেরই জনি বেয়ারস্টোকে। তৃতীয় ম্যাচে রান পাননি তিনি। তবে দ্বিতীয় ম্যাচে সেঞ্চুরি-সহ বড় করেছিলেন সিরিজের প্রথম দুটি ম্যাচে। ওয়ান-ডে সিরিজ জেতার পর এই দুটি নির্বাচন নিয়েই প্রশ্ন তুলেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। 

রবিবার খেলার শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে কোনওরকম রাখঢাক করেননি বিরাট কোহলি। স্পষ্টতই বলেন,  'আমি সত্যি অবাক। বুঝতে পারছি না কেন ম্যাচ সেরা হিসেবে শার্দূলকে আর সিরিজ সেরা হিসেবে ভুবনেশ্বরকে ভাবা হল না?’ সঙ্গে যোগ করেন, 'এ রকম পরিবেশে ভাল বল করার কৃতিত্ব ওদের দু’জনকে দিতেই হবে। প্রসিদ্ধ কৃষ্ণ আর ক্রুণাল পাণ্ডিয়াও ভাল বোলিং করেছে।'  এদিকে আবার ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ান-ডে হার্দিক পাণ্ডিয়ার একটি ভিডিও ভাইরাল হয়ে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওটিতে দেখা যাচ্ছে,  বেন স্টোকসের ক্যাচ নেওয়ার পর শিখর ধাওয়ানকে ধন্যবাদ জানিয়ে প্রণাম করছেন হার্দিক।

 

ইংল্য়ান্ডের ইনিংস চালকালীন স্টোকসের ক্যাচ ফেলেছিলেন হার্দিক। শেষপর্যন্ত অবশ্য অল্পরানের আউট হন ওই ইংরেজ ব্যাটসম্যান।

.