IND vs AUS: ধোনি-রোহিতের সঙ্গে পরামর্শ করেই বিজয়কে শেষ ওভার বল তুলে দেন বিরাট কোহলি!

বোলারদের পরামর্শ দেওয়া আর ফিল্ডিং সাজানোর কাজে বিরাটকে সিংহভাগ সাহায্য করেন এমএসডি।

Updated By: Mar 6, 2019, 12:47 PM IST
IND vs AUS: ধোনি-রোহিতের সঙ্গে পরামর্শ করেই বিজয়কে শেষ ওভার বল তুলে দেন বিরাট কোহলি!

নিজস্ব প্রতিবেদন : নাগপুরে শেষ ওভারে বিজয় শঙ্করকে দিয়ে বল করানোর সিদ্ধান্ত কেন নিয়েছিলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি? সিদ্ধান্তটা কোহলির একার ছিল না। প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং কোহলির ডেপুটি রোহিত শর্মার সঙ্গে আলোচনা করেই শেষ ওভার বিজয় শঙ্করকে দিয়ে করানোর সর্বসম্মত সিদ্ধান্তটি নেন বিরাট। নাগপুরে লাস্ট ওভার থ্রিলার জিতে জানালেন ভারত অধিনায়ক।

শেষ ওভারের আগে পর্যন্ত যিনি মাত্র এক ওভার হাত ঘুরিয়ে দিয়েছিলেন ১৩ রান, তাকেই দিলেন শেষ ওভার বল করতে। শেষ দিকে স্পেশালিস্ট বুমরাহ ও শামিকে দিয়ে পর পর ওভার করালেও অস্ট্রেলিয়ার শেষ দুটি উইকেট আর পরেনি। একা লড়াই চালাচ্ছিলেন মার্কোস স্টোইনিস। সেখানে শেষ ওভার কে করবেন এই নিয়ে জল্পনা চলছিল। চার স্পেশালিস্ট বোলারের কোটা শেষ। কেদার যাদব ৮ ওভার করেছিলেন আর এক ওভার করেছিলেন বিজয় শঙ্কর। শেষ পর্যন্ত মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মার সঙ্গে পরামর্শ করতে দেখা যায় অধিনায়ক বিরাট কোহলি। উইকেটের পিছনে ধোনি থাকা মানেই বোলারদের পরামর্শ দেওয়া আর ফিল্ডিং সাজানোর কাজে বিরাটকে সিংহভাগ সাহায্য করেন এমএসডি। চাপের মুহূর্তে ক্যাপ্টেন কুলের উপদেশ ক্যাপ্টেন কোহলির বড় ভরসা। সেই সঙ্গে ডেপুটি রোহিত শর্মাও বেশ পরিণত। তিন জনে আলোচনা করেই বিজয় শঙ্করের হাতে শেষ ওভার বল তুলে দেন।

শেষ পর্যন্ত শেষ ওভারে মাত্র তিন বলেই বাজিমাত্ করলেন বিজয়। ২ রান দিয়ে তুলে নিলেন ২টি উইকেট। ৮ উইকেটে ভারতকে রুদ্ধশ্বাস জয় এনে দিলেন। ম্যাচ শেষে বিরাট কোহলি বলেই দিলেন শেষ ওভারের রহস্য। তিনি বলেন, "বিজয়কে ৪৬ নম্বর ওভারটা দেব ঠিক করেছিলাম। তারপরে রোহিত আর এমএসডি-র সঙ্গে কথা বলে ঠিক করি শেষ ওভারটা বিজয়কে দিয়ে করাব। তার আগে শামি ও বুমরাহ চাপটা রাখুক। সেটাই করেছি ওরা যা বলে। তবে বিজয় শেষ ওভারটা দারুন করল।"

আরও পড়ুন - IND vs AUS:শেষ ওভারে বল করার চ্যালেঞ্জটা মানসিকভাবে নিয়েছিলাম, ম্যাচ জিতিয়ে অকপট বিজয়

.