মেলবোর্নে ৬ উইকেট বুমরাহের, ২৯২ রানের লিড নিয়ে ব্যাট করতে নামল ভারত

মোলবোর্নে অজিদের  ১৫১ রানে অল আউট করে দিল ভারত।

Updated By: Dec 28, 2018, 11:20 AM IST
মেলবোর্নে ৬ উইকেট বুমরাহের, ২৯২ রানের লিড নিয়ে ব্যাট করতে নামল ভারত
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: এক কথায় ভারতের গ্রেট কামব্যাক। পারথে লজ্জাজনক হারের পর মেলবোর্ন টেস্ট কার্যত হাতের মুঠোয় করে নিল ভারত। তৃতীয় দিনে ম্যাচ যেখানে দাঁড়িয়ে সেখান থেকে ভারতের হার কার্যত অসম্ভব। ম্যাচ বাঁচাতে লড়াই করতে হবে অজিদেরকেই। তবে ক্রিকেট, অনিশ্চিয়তার খেলা। একটা ক্যাচ, একটা উইকেট, একটা সেশন সব উল্টে দিতে পারে। কলকতা টেস্টে যেমন হয়েছিল। ফলো অন থেকে ম্যাচ জিতেছিল ভারত। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২৮১ রানের ইনিংস খেলেছিলেন ভিভিএস লক্ষ্মণ।

আরও পড়ুন- রোহিতকে স্লেজিং টিম পেইনের, তবে চিড়ে ভিজল না!

মোলবোর্নে অজিদের  ১৫১ রানে অল আউট করে দিল ভারত। ভারত এগিয়ে ২৯২ রানে। সুযোগ থাকলেও টিম পেইনদের ফলো অন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামল ভারত। ওয়াকিফহাল মহলের মতে, চতুর্থ দিন থেকেই মেলবোর্ন উইকেট আরও কঠিন হয়ে দাঁড়াবে। চতুর্থ ইনিংসে ব্যাট করা একেবারেই সহজ হবে না। তার মধ্যে যশপ্রীত বুমরাহ যে ফর্মে রয়েছেন তাতে অজিদের কাজ আরও কঠিন হবে । এমন অবস্থায় ফলো অন না করে তৃতীয় দিনেই দ্বিতীয় ইনিংসে ব্যাটে নেমে বুদ্ধিমানের মতো সিদ্ধান্ত নিয়েছেন বিরাট, মত সিংহভাগ ক্রিকেট বোদ্ধাদের।  

আরও পড়ুন- সেঞ্চুরি হাতছাড়া হলেও MCG-তে নতুন রেকর্ড কোহলির

বৃহস্পতিবার ভারত প্রথম ইনিংসে ৪৪৩ রান তুলে ডিক্লিয়ার ঘোষণা করে। গতকালের পর আজ শুক্রবার খেলা শুরু হতেই অজি ব্যাটসম্যানদের উপর দাপট দেখায় ভারতীয়বোলাররা। মহম্মদ শামি, ঈশান্ত শর্মা ও রবীন্দ্র জাদেজা তো বটেই, সবথেকে বেশি আক্রমণাত্মক বোলিং করেন যশপ্রীত বুমরাহ। বক্সিং ডেটেস্টে ৩৩ রান দিয়ে ৬ উইকেট তুলে নিয়েছেন ভারতের এই পেস ব্যাটারি। যা এখনও পর্যন্ত তাঁর কেরিয়ারের সেরা পারফরম্যান্স। ২টি উইকেট পেয়েছেন রবীন্দ্র জাদেজা। একটি করে উইকেট পেলেন শামি ও ঈশান্ত। অস্ট্রেলিয়া অল আউট হল ১৫১ রানে।  

.