India Tour Of Sri Lanka 2024: গম্ভীরের প্রথম অ্যাসাইনমেন্ট শ্রীলঙ্কায়, আগুনে স্কোয়াডে পেলেন জোড়া অধিনায়ককে

India Tour Of Sri Lanka 2024: শ্রীলঙ্কা সফরের জন্য় পূর্ণশক্তির দল ঘোষণা করে দিল ভারত, সিনিয়র ক্রিকেটারদের প্রায় অনেকেই খেলছেন, যাঁরা দেশকে জিতিয়েছেন টি-২০ বিশ্বকাপ।

Updated By: Jul 18, 2024, 08:52 PM IST
India Tour Of Sri Lanka 2024: গম্ভীরের প্রথম অ্যাসাইনমেন্ট শ্রীলঙ্কায়, আগুনে স্কোয়াডে পেলেন জোড়া অধিনায়ককে
নবভারতের সূচনা গম্ভীরের হাত ধরে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024) জয়ের সঙ্গেই দ্রাবিড়ীয় সভ্য়তার (রাহুল দ্রাবিড়) অবসান হয়েছে। এবার শুরু ভারতীয় ক্রিকেটে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) যুগ! যতীন পরাঞ্জপে, অশোক মালহোত্রা এবং সুলক্ষণা নায়েকের ক্রিকেট পরামর্শদাতা কমিটি গম্ভীরেই সিলমোহর দিয়েছিল। তারপরেই বিসিসিআই গম্ভীরকেই ভারতীয় দলের হেড কোচ হিসেবে নিয়োগ করে। আগামী ২৭ জুলাই থেকে ভারত-শ্রীলঙ্কা সফর শুরু। তিনটি টি-২০ ও সমসংখ্য়ক ওডিআই খেলবে দুই পড়শি দেশ। দ্বীপরাষ্ট্রেই নতুন কোচের উদয়। 

আরও পড়ুন: 'আমাকে আর...'! অবসর-বোমা ফাটালেন রোহিত, ধেয়ে এল সুনামি

বৃহস্পতিবার গম্ভীরের প্রথম  অ্যাসাইনমেন্টের জন্য় দল বেছে নিল বিসিসিআই। রোহিত শর্মা (Rohit Sharma) বিশ্বকাপ জিতেই জানিয়ে দিয়েছিলেন যে, তিনি দেশের জার্সিতে আর ক্রিকেটের ক্ষুদ্রতম সংস্করণে খেলবেন না। ফলে তাঁর ফেলে যাওয়া জুতোয় পা গলালেন সূর্যকুমার যাদব ( Suryakumar Yadav)। বিশ্বের এক নম্বর টি-২০ ব্য়াটারকেই বেছে নেওয়া হয়েছে অধিনায়ক হিসেবে। হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) হলেন না ক্য়াপ্টেন। ভারত পেল নতুন টি-২০আই ক্য়াপ্টেনকে। অন্য়দিকে রোহিতই যথারীতি ওডিআই ফরম্য়াটে নেতা। আর দুই দলেরই ডেপুটি শুভমন গিল (Ꮪhubman Gill)

ভারতের টি-২০ আই স্কোয়াড: সূর্যকুমার যাদব (অধিনায়ক), শুভমন গিল, যশস্বী জয়সওয়াল, রিঙ্কু সিং, রিয়ান পরাগ, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), সঞ্জু স্য়ামসন (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, শিবম দুবে, অক্ষর প্য়াটেল, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, অর্শদীপ সিং, খালিল আহমেদ ও মহম্মদ সিরাজ।

ভারতের ওডিআই স্কোয়াড:  রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, কেএল রাহুল (উইকেটরক্ষক), ঋষভ পন্থ (উইকেটরক্ষক), শ্রেয়স আইয়ার, শিবম দুবে, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, ওয়াশিংটন সুন্দর, অর্শদীপ সিং, রিয়ান পরাগ, অক্ষর প্য়াটেল, খালিল আহমেদ, হর্ষিত রানা।

আরও পড়ুন: বিরাট ধাক্কা খেলেন জিজি, ৫ নামই নাকচ বোর্ডের, তবে রইলেন ১!

ভারতের শ্রীলঙ্কা সফরের সূচি:

প্রথম টি-২০ আই – ২৭ জুলাই, পাল্লেকেলে 
দ্বিতীয় টি-২০ আই– ২৮ জুলাই, পাল্লেকেলে 

তৃতীয় টি-২০ আই – ৩০ জুলাই পাল্লেকেলে
 
প্রথম ওডিআই – ২ অগস্ট, কলম্বো 
দ্বিতীয় ওডিআই – ৪ অগস্ট, কলম্বো 
তৃতীয় ওডিআই – ৭ অগস্ট, কলম্বো 

 
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.