Sourav Ganguly | Mohun Bagan Day 2024: এবার 'মোহনবাগান রত্ন' মহারাজ , সবুজ-মেরুনের বর্ষসেরা দিমি, রইল পুরো অনুষ্ঠানসূচি

Sourav Ganguly Will Get Mohun Bagan Ratna: এবার 'মোহনবাগান রত্ন' হচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্য়ায়। সবুজ-মেরুনের বর্ষসেরা ফুটবলারের শিরোপা উঠছে দিমিত্রি পেত্রাতোসের মাথায়।

Updated By: Jul 18, 2024, 07:05 PM IST
Sourav Ganguly | Mohun Bagan Day 2024: এবার 'মোহনবাগান রত্ন' মহারাজ , সবুজ-মেরুনের বর্ষসেরা দিমি, রইল পুরো অনুষ্ঠানসূচি
এবার 'মোহনবাগান রত্ন' সৌরভ গঙ্গোপাধ্য়ায়

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অবশেষে চলতি কলকাতা লিগে (CFL 2024) জয়ের মুখ দেখল মোহনবাগান (Mohun Bagan Super Giant)। বৃহস্পতিবার অর্থাৎ বিকালে নৈহাটির বঙ্কিমাঞ্জলি স্টেডিয়ামে সবুজ-মেরুন ১-০ গোলে হারিয়েছে পিয়ারলেস স্পোর্টস ক্লাবকে (Peerless Sports Club)। মোহনবাগানের হয়ে জয়সূচক গোল করেছেন থুমসল টংসিন। আর এদিনই ক্লাবের কার্যকরী সমিতির সভায় আসন্ন মোহনবাগান দিবসের (Mohun Bagan Day 2024) নীলনকশা তৈরি হয়ে গেল। ফি-বছরের মতোই এবারও, ২৯ জুলাই দুপুর থেকে রাত পর্যন্ত ধুমধাম করে পালিত হবে সবুজ-মেরুনের প্রতিষ্ঠা দিবস (Mohun Bagan Foundation Day)। আর এবারের চমক সৌরভ গঙ্গোপাধ্য়ায় (Sourav Ganguly)। দেশের সর্বকালের অন্য়তম সেরা অধিনায়ক ও প্রাক্তন বিসিসিআই সভাপতি এবার  'মোহনবাগান রত্ন'-এ ভূষিত হচ্ছেন।

আরও পড়ুন:  পিয়ারলেসকে হারিয়ে অবশেষে লিগে খাতা খুলল মোহনবাগান

প্রতিবছরই 'মোহনবাগান রত্ন' তুলে দেওয়া হয় তাবড় ক্রীড়াবিদদের হাতে। হকিতে গুরবক্স সিংও পেয়েছেন এই পুরস্কার। সম্ভবত এই প্রথম কোনও ক্রিকেটার হিসেবে সৌরভ পাচ্ছেন সবুজ-মেরুনের অনন্য় সম্মান। অতীতে এই ক্লাবের হয়ে ৯ বছর সৌরভ ক্রিকেট খেলেছেন। অতীতে বিভিন্ন সময়ে সৌরভকে ক্লাবের অনুষ্ঠানে পাওয়া গিয়েছে। সৌরভ ছাড়াও একাধিক পুরস্কারপ্রাপকের নামের তালিকা তৈরি করে ফেলেছে গঙ্গাপারের শতাব্দী প্রাচীন ক্লাব। জীবনকৃতী সম্মানে ভূষিত হচ্ছেন বিমল মুখোপাধ্য়ায়। ২০২৩-২৪ মরসুমের নিরিখে বর্ষসেরা ফুটবলার ওরফে শিবদাস ভাদুড়ি পুরস্কার পাচ্ছেন গোলমেশিন দিমিত্রি পেত্রাতোস। সমর্থকদের আদরের দিমি। সেরা ফরোয়ার্ড হয়েছেন মনবীর সিং। সেরা জুনিয়র ফুটবলারের স্বীকৃতি সুহেল ভাটকে। ঘটনাচক্রে ২৯ জুলাই মোহনবাগানের সিনিয়র টিম অনুশীলন শুরু করছে।

আরও পড়ুন: 'ও ভীষণ ভীষণ...!' বিয়ে কি সত্যিই হচ্ছে? নায়িকা বলেই দিলেন...

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.