ICC World Cup 2019: ইংল্যান্ডকে সরিয়ে আইসিসি ওডিআই র‌্যাঙ্কিংয়ে শীর্ষে টিম ইন্ডিয়া

অন্যতম ফেভারিট দল হিসেবে বিশ্বকাপে এখনও অপরাজিত টিম ইন্ডিয়া।

Updated By: Jun 27, 2019, 03:36 PM IST
ICC World Cup 2019: ইংল্যান্ডকে সরিয়ে আইসিসি ওডিআই র‌্যাঙ্কিংয়ে শীর্ষে টিম ইন্ডিয়া

নিজস্ব প্রতিবেদন : বিশ্বকাপের মাঝেই ভারতীয় শিবিরে সুখবর। অস্ট্রেলিয়ার কাছে ইংল্যান্ডের হার। আর তাতেই আইসিসি একদিনের ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে উঠে এল টিম ইন্ডিয়া। টেস্টের পর এবার ওডিআই-তেও সবার ওপরে কোহলি অ্যান্ড কোম্পানি।

অন্যতম ফেভারিট দল হিসেবে বিশ্বকাপে এখনও অপরাজিত টিম ইন্ডিয়া। পাঁচটি ম্যাচ খেলে চারটিতেই জিতেছে মেন ইন ব্লুজরা। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে যায়। অন্যদিকে আর এক ফেভারিট দল আয়োজক ইংল্যান্ড আইসিসি একদিনের ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে থেকে বিশ্বকাপে অভিযান শুরু করেছিল। বিশ্বকাপে সাত ম্যাচ খেলে পাকিস্তান, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার কাছে তিনটি ম্যাচে হেরে বসে ইংল্যান্ড। আর তারই প্রভাব পড়েছে আইসিসি একদিনের ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে।

৫০ ম্যাচে ১২২ রেটিং পয়েন্ট নিয়ে আইসিসি একদিনের ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে দু নম্বরে নেমে গিয়েছে ইংল্যান্ড। আর ইংল্যান্ডকে সরিয়ে শীর্ষে উঠে এসেছে ভারতীয় ক্রিকেট দল। ৫১ ম্যাচ খেলা ভারতের রেটিং পয়েন্ট এখন ১২৩। মাত্র এক রেটিং পয়েন্ট বেশি নিয়ে ইংল্যান্ডকে সরিয়ে আইসিসি একদিনের ক্রিকেট র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে কোহলি অ্যান্ড কোম্পানি।

আরও পড়ুন - ICC World Cup 2019: ম্যাঞ্চেস্টারে মহারণ! ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টস জিতে ব্যাটিং ভারতের

.