প্রস্তুতি ম্যাচে ধোনিদের শূন্যতা ফের প্রকট করলেন ম্যাক্সওয়েলরা, বোলাররা ডাহা ফেল, ব্যাটসম্যানরাও ব্যর্থ

Updated By: Feb 9, 2015, 03:03 PM IST
প্রস্তুতি ম্যাচে ধোনিদের শূন্যতা ফের প্রকট করলেন ম্যাক্সওয়েলরা, বোলাররা ডাহা ফেল, ব্যাটসম্যানরাও ব্যর্থ
চোট পেলেন সামি। (ছবি-এএফপি)

 

অস্ট্রেলিয়া ৩৭১ (৪৮.২ ওভার)।। ভারত ২৬৫ (৪৫.১ ওভার)
অস্ট্রেলিয়া জয়ী ১০৬ রানে

 
ওয়েব ডেস্ক: বিশ্বকাপের আগে শেষ বড় প্রস্তুতি ম্যাচেও হেরে গেল ভারত। সেই সঙ্গে অস্ট্রেলিয়ার মাটিতে আরও একটা ম্যাচে হারতে হল মহেন্দ্র সিং ধোনির দলকে। সবচেয়ে বড় কথা বিশ্বকাপ শুরুর দিন সাতেক আগে এই হার প্রমাণ করল ফর্মের বিচারে অনেকটা পিছন থেকেই শুরু করবে ভারত। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সব বিভাগেই ডাহা ফেল ধোনির দল। টেস্ট সিরিজ, ওয়ানডে সিরিজের পর বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচেও ভারতকে উড়িয়ে দিয়ে অস্ট্রেলিয়া বুঝিয়ে দিল সব বিভাগেই তারা তৈরি।

অ্যাডিলেড ওভালে এই ম্যাচে অস্ট্রেলিয়ার সাফল্যের মুখ যদি হয় গ্লেন ম্যাক্সওয়েল, তাহলে ব্যর্থতার প্রতীক হবে ভারতীয় বোলিং।  আর এক সপ্তাহ ঘুরে এই রবিবারেই পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে নামবে ভারতীয় দল, তার আগে অস্ট্রেলিয়া করল ৩৭১ রান। সামি দিলেন ৯ ওভারে ৮৩ রান, ৬ ওভারে ৬২ রান দিলেন মোহিত শর্মা। সেঞ্চুরি করে গেলেন ডেভিড ওয়ার্নার (১০৪) ও গ্লেন ম্যাক্সওয়েল (১২২)। তার মধ্যে ম্যাক্সওয়েলের ৫৭ বলে ১২২ রানের ইনিংসটা তো একেবারে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল এই বোলিংলাইন আপ দেশকে বিশ্বকাপে কাঁদাবে।

ক্যাঙারুর দেশে অস্ট্রেলিয়ার ৩৭১ রান তাড়া করে জিতবে এমন মনোবল এখন ধোনির দল নেই। শুধু দেখার ছিল কত দূর যেতে পারেন ধোনিরা। সেখানেও ডাহা ফেল ব্যাটিং। বিরাট কোহলি যে ফর্মে নেই সেটা ১৮ রানের ইনিংসটায় বুঝিয়ে গেলেন। রোহিত শর্মা ৮ রানে আউটটা দেখলেও চিন্তায় থাকতে হবে। ধোনি তো ফের আউট হলেন শূন্য রানে। বলার মত যা খেললেন সেটা হল শিখর ধাওয়ান (৫৯) আর আজিঙ্কা রাহানে (৬৬)। ধাওয়ানের আজকের ইনিংসটা তাকে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচে দলে ঢুকিয়ে দিল। ভারত আরও একটা ম্যাচে পুরো ৫০ ওভার ব্যাটিং করতে পারল না। অথচ ব্যাটিং গভীরতা খাতায় কলমে মোটও কম ছিল না। রবীন্দ্র জাদেজা পর্যন্ত ব্যাট করতে নামলেন ৮ নম্বরে।

ভারত এই ম্যাচে নিয়ে নামেন তিনজন অলরাউন্ডারকে নিয়ে। তিনজনেই ফ্লপ হলেন। বিনি ৬ ওভার বল করে দিলেন ৪১ রান, ব্যাট হাতে করলেন ৫। অকসর প্যাটেলের অবস্থা আরও খারাপ। অস্ট্রেলিয়ায় এসে অকসর যা ব্যাটিং করছেন তাতে তাঁকে আর অলরাউন্ডার বলা যাবে না।

সব মিলিয়ে এই প্রস্তুতি ম্যাচ প্রমাণ করল এই ভারতীয় দলে সমস্যার মেলা চলছে। দৈবাত্‍ কিছু না ঘটলে বিশ্বকাপে অনেকবার মাথায় হাত দিতে দেখা যাবে ভারতীয় সমর্থকদের। আপনি তৈরি তো!

ভারতের পরবর্তী প্রস্তুতি ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে মঙ্গলবার অ্যাডিলেডে।

.