Shubman Gill | WI vs IND: 'দশে চার দেব ওকে, গড়পড়তারও নীচে'! শুভমনের মার্কশিট দিলেন কিংবদন্তি ভারতীয়

India Legend Zaheer Khan Gives Shubman Gill Below Average Rating: শুভমন গিলের পারফরম্য়ান্সে একেবারেই খুশি নন জাহির খান। একেবারে সাফ কথা বলে দিলেন প্রাক্তন ভারতীয় পেসার।

Updated By: Jul 26, 2023, 05:44 PM IST
 Shubman Gill | WI vs IND: 'দশে চার দেব ওকে, গড়পড়তারও নীচে'! শুভমনের মার্কশিট দিলেন কিংবদন্তি ভারতীয়
শুভমন গিলের সমালোচনায় জাহির খান, সাবা করিম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের হাত ধরেই রোহিত শর্মারা (Rohit Sharma) তৃতীয় ডব্লিউটিসি সাইকেলে ঢুকে পড়েছেন (ICC World Test Championship 2023-2025)। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে গিয়ে ভারত টেস্ট সিরিজ ১-০ জিতে নিয়েছে। দ্বিতীয় তথা শেষ টেস্ট বৃষ্টির জন্য ধুয়ে গিয়ে ড্র হয়ে যায়। নাহলে ভারতের কাছে সুবর্ণ সুযোগ ছিল ওয়েস্ট ইন্ডিজকে ২-০ চুনকাম করার। এই সিরিজে একেবারেই সুনামের আস্থা রাখতে পারেননি ভারতীয় দলের আগামীর নক্ষত্র শুভমন গিল (Shubman Gill)। অতীতে তিনি ওপেন করেছেন টেস্টে। কিন্তু এই সিরিজে ভারত নতুন ওপেনিং জুটি বেছে নিয়েছিল। অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে ওপেন করেন অভিষেককারী যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। চেতেশ্বর পূজারার (Cheteshwar Pujara) জায়গায় ব্যাট করলেন শুভমন। অর্থাৎ একের জায়গায় তিনি তিনে নামলেন। তবে শুভমন কিন্তু একেবারেই ছাপ রাখতে পারেননি। ডমিনিকায় প্রথম টেস্টের প্রথম ইনিংসে তিনি ছয় রান করে আউট হয়ে যান। ত্রিনিদাদে দ্বিতীয় টেস্টে তিনি করেন যথাক্রমে ১০ ও ২৯*। শুভমনের পারফরম্যান্সে একেবারেই খুশি নন জাহির খান (Zaheer Khan)। কিংবদন্তি ভারতীয় পেসার দশে চার দিলেন শুভমনকে।

আরও পড়ুন: Ishan Kishan | WI vs IND: 'অন্য কেউ সুযোগ পেলে...'! নির্বাচকদের বার্তা ঈশানের, শুরু আলোচনার সুনামি

জাহির জিও সিনেমায় কথা বলতে গিয়ে বলেন, 'আমি ওকে দশে চার দেব। এটা মাথায় রাখতে হবে গড়পড়তা মাপকাঠি পাঁচ। শুভমন এই সিরিজে গড়পড়তারও নীচে খেলেছে। দেখুন বাইরে থেকে দেখে মনে হচ্ছে, পূজারার মতো কাউকে যখন দলে নেওয়া হয়নি, তখন ভারত সামনের দিকে তাকিয়ে যাচ্ছে। এটাই পরিষ্কার ইঙ্গিত। শুভমান গিল যখন ব্য়াট করতে নেমেছিল, তখনই ওপেনিং জুটিতে বিরাট রান চলে এসেছে। সেটা ওকে সাহায্য করেনি। কারণ ও ওপেনার হিসেবে ইনিংস শুরু করে। সেখানে অনেকটা সময় নিয়ে খেলতে হয়। খেলার ধরণই আলাদা। বল শক্ত থাকে ভালো অবস্থায় পাওয়া যায়। অতিরিক্ত বাউন্স থাকে। টাইমিং, টেম্পোর মতো ব্যাপারও থাকে। তিনে যখন ও ব্যাট করতে নেমেছিল, তখন বলে অনেক নরম হয়ে গিয়েছিল। তিনে ব্যাট করার মতো মানসিকতা ওকে তৈরি করতে হবে। সেই সময়টা ওর দরকার।' অনুষ্ঠানে ছিলেন প্রাক্তন নির্বাচক সাবা করিমও। তিনিও জাহিরের সঙ্গে সহমত পোষণ করেছেন। সাবা বলেন, 'আমিও জ্যাকের মতোই রেটিং দেব শুভমানকে। এই সিরিজে ওর পারফরম্য়ান্স ছিল প্রত্যাশারও নীচে। ও নিজেও হয়তো খুব একটা খুশি হবে না। কিন্তু শুভমনের এটা শুরুর দিন। আমি নিশ্চিত ও শিখবে। ওকে কিন্তু মাল্টি ফরম্যাট প্লেয়ার হিসেবেই চিহ্ণিত করা হয়েছে। ফলে ওকে ওই স্পেসটা দিতে হবে।' শুভমন যেহেতু তিন ফরম্যাটেই নিজের ব্যাটিং দক্ষতার ছাপ রেখেছেন, সেহেতু তাঁর উপর প্রত্যাশা অনেকটাই।

আরও পড়ুন: Harmanpreet Kaur: 'বড্ড বাড়াবাড়ি করেছে হরমনপ্রীত'! চরম শাস্তির দাবি জানিয়ে তীব্র কটাক্ষ আফ্রিদির

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

  

.