Rishabh Pant: দক্ষিণ আফ্রিকা অতীত, এবার মিশন ইংল্যান্ড, পন্থ জানালেন তাঁর টার্গেট

"ইংল্যান্ড টেস্ট জিততে মরিয়া আমরা। আমি ব্যক্তিগত ভাবে ব্যাট হাতে দলের জন্য অবদান রাখতে চাই।"

Updated By: Jun 19, 2022, 11:02 PM IST
Rishabh Pant: দক্ষিণ আফ্রিকা অতীত, এবার মিশন ইংল্যান্ড, পন্থ জানালেন তাঁর টার্গেট
পন্থ চাইছেন ব্যাট হাতে অবদান রাখতে

নিজস্ব প্রতিবেদন: বৃষ্টিই বাধ সাধল বেঙ্গালুরুতে! রবির সন্ধ্য়ায় চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারত-দক্ষিণ আফ্রিকা পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজের শেষ ও পঞ্চম টি-২০ ম্যাচে মুখোমুখি হয়েছিল। কিন্তু এদিন দফায় দফায় বৃষ্টিতে খেলা আয়োজন করা যায়নি। শেষ পর্যন্ত ম্যাচ বাতিল ঘোষণা করা হয়। সিরিজের ফয়সলা ম্যাচ হয়ে যায় নিস্ফলা। সিরিজ শেষ হয় ২-২ ব্যবধানে। ম্যাচের পর ঋষভ পন্থ ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের সম্প্রচারকারী চ্যানেলে এই সিরিজ ও আসন্ন ইংল্যান্ড সফর নিয়ে কথা বলেন।
 
পন্থ বলেন, "এই সিরিজ থেকে অনেক ইতিবাচক দিক আছে। ০-২ ব্যবধানে পিছিয়ে থেকেও যেভাবে দল ঘুরে দাঁড়িয়েছে, সেখান থেকে দলের চরিত্র বোঝা যায়। বিভিন্নি রাস্তা খুঁজে বার করেছি জয়ের জন্য। একটা ভাল জায়গায় আছি। তবে বৃষ্টিতে খেলা না হওয়াটা অত্যন্ত হতাশাজনক।" অধিনায়ক হিসাবে নিজের পারফরম্যান্স পর্যালোচনা করতে বলা হয়েছিল পন্থকে। তিনি বলেন, "প্লেয়ার ও ক্যাপ্টেন হিসাবে ১০০ শতাংশ দেওয়ার কথাই ভাবি। বাকিটা মানুষ সিদ্ধান্ত নেবে যে, আমি কেমন করেছি। মাঠে নেমে সবসময় সেরাটা দেওয়ার ফোকাসই আমার থাকে। তার সঙ্গে নিজের উন্নতির। "আসন্ন ইংল্যান্ড সিরিজের লক্ষ্যও জানিয়ে দিয়েছেন পন্থ। তিনি বলেন, "ইংল্যান্ড টেস্ট জিততে মরিয়া আমরা। আমি ব্যক্তিগত ভাবে ব্যাট হাতে দলের জন্য অবদান রাখতে চাই।"

করোনার জন্য গত মরশুমে ইংল্যান্ডের বিরুদ্ধে একেবারে শেষ মুহূর্তে ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হয়ে যায়। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল কোহলির ভারত। গত সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের পঞ্চম তথা শেষ টেস্ট ছিল ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে। বাতিল হওয়া ম্যাঞ্চেস্টার টেস্ট  ১-৫ জুলাই হবে বার্মিংহ্যামের এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে।এরপরেই ভারত-ইংল্যান্ড সীমিত ওভারের ক্রিকেটে ডজন ম্যাচ খেলবে। হবে তিনটি টি-২০ ও তিনটি ওয়ানডে ম্যাচ। খেলা শুরু টেস্ট শেষ হওয়ার ঠিক দু'দিন পর ৭ জুলাই থেকে। আগামী ২৪-২৭ জুলাই লেস্টারশায়ারের বিরুদ্ধে ভারত প্রস্তুতি ম্যাচ খেলবে।

আরও পড়ুন: India vs South Africa: বৃষ্টিই খলনায়ক! বাতিল ফয়সলার ম্যাচ, সিরিজের ফল ২-২

আরও পড়ুনChess Olympiad: ঐতিহাসিক মশাল দৌড়ের দিন প্রধানমন্ত্রী দাবা খেললেন হাম্পির সঙ্গে, ভিডিও ভাইরাল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.