স্বাধীনতা দিবসে গলেও উড়বে তিরঙ্গা? সিরিজের প্রথম টেস্টে জয়ের পথে বিরাটরা

গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতের সামনে জয়ের হাতছানি।  বিরাট কোহলি ব্রিগেডের সামনে জয়ের জন্য ১৭৬ রানের টার্গেট রাখল শ্রীলঙ্কা।  তৃতীয় দিনের সকালে অমিত মিশ্র ও আর অশ্বিনের স্পিনের ছোবলে মাত্র ৯৫ রানে ৫ উইকেট খুইয়ে ইনিংস হারের মুখে পড়ে শ্রীলঙ্কা। এই সময় বিপদের খাদ থেকে দলকে টেনে তোলেন চান্ডিমাল ও থিরিমান্নে।  দুজনে জুটিতে ১২৫ রান তুলে দলের ইনিংস হার এড়ায়। চান্ডিমাল শেষ পর্যন্ত ১৬২ রানে অপরাজিত থাকেন। থিরিমান্নে ৪৪ ও মুবারক করেন ৪৯ রান । শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস শেষ হয় ৩৬৭ রানে। ভারতের পক্ষে অশ্বিন ৪টি ও অমিত মিশ্র ৩টি উইকেট নেন।

Updated By: Aug 14, 2015, 08:40 PM IST
স্বাধীনতা দিবসে গলেও উড়বে তিরঙ্গা? সিরিজের প্রথম টেস্টে জয়ের পথে বিরাটরা

ব্যুরো: গলে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতের সামনে জয়ের হাতছানি।  বিরাট কোহলি ব্রিগেডের সামনে জয়ের জন্য ১৭৬ রানের টার্গেট রাখল শ্রীলঙ্কা।  তৃতীয় দিনের সকালে অমিত মিশ্র ও আর অশ্বিনের স্পিনের ছোবলে মাত্র ৯৫ রানে ৫ উইকেট খুইয়ে ইনিংস হারের মুখে পড়ে শ্রীলঙ্কা। এই সময় বিপদের খাদ থেকে দলকে টেনে তোলেন চান্ডিমাল ও থিরিমান্নে।  দুজনে জুটিতে ১২৫ রান তুলে দলের ইনিংস হার এড়ায়। চান্ডিমাল শেষ পর্যন্ত ১৬২ রানে অপরাজিত থাকেন। থিরিমান্নে ৪৪ ও মুবারক করেন ৪৯ রান । শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস শেষ হয় ৩৬৭ রানে। ভারতের পক্ষে অশ্বিন ৪টি ও অমিত মিশ্র ৩টি উইকেট নেন।

জয়ের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারত লোকেশ রাহুলের উইকেট হারিয়ে ২৩ রান তুলেছে। ধাওয়ান ১৩ ও ইশান্ত ৫ রানে ব্যাট করছেন। গলে আটটি ক্যাচ নিয়ে একটি টেস্টে সর্বাধিক ক্যাচ নেওয়ার বিশ্বরেকর্ড গড়েন অজিঙ্কা রাহানে।

 

.