চোট সারিয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজের দলে ফিরলেন শিখর, হার্দিক, ভুবি

সুনীল জোশির নেতৃত্বাধীন নির্বাচক কমিটির প্রথম কাজ ছিল দক্ষিণ আফ্রিকা সিরিজের দল বাছাই। 

Updated By: Mar 8, 2020, 04:41 PM IST
 চোট সারিয়ে দক্ষিণ আফ্রিকা সিরিজের দলে ফিরলেন শিখর, হার্দিক, ভুবি

নিজস্ব প্রতিবেদন:  ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের একদিনের সিরিজে বিশ্রাম পেলেন না ভারত অধিনায়ক বিরাট কোহলি। দলের নেতৃত্বে কিং কোহলিই। তবে চোট সারিয়ে দলে ফিরলেন তিন তারকা শিখর ধাওয়ান, হার্দিক পাণ্ডিয়া এবং ভুবনেশ্বর কুমার। নিউ জিল্যান্ড সফরের দল থেকে বিশ্রাম দেওয়া হল মহম্মদ শামিকে। দলে এলেন শুভমান গিল।

সুনীল জোশির নেতৃত্বাধীন নির্বাচক কমিটির প্রথম কাজ ছিল দক্ষিণ আফ্রিকা সিরিজের দল বাছাই।  সেই দল বাছাইয়ে বসে বিরাট কোহলিকে বিশ্রাম দিলেন না নির্বাচকরা। বিশ্রাম দেওয়া হল না জশপ্রীত বুমরাহকেও। তবে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচে চোট পাওয়া রোহিত শর্মা এখনও পুরোপুরি সেরে ওঠেননি। তাই তাঁকে দলে নির্বাচনের জন্য বিবেচনা করা হয়নি। দীর্ঘদিন পর চোট সারিয়ে দলে ফিরলেন হার্দিক পাণ্ডিয়া, শিখর ধাওয়ান এবং ভুবনেশ্বর কুমার। তেমনই একদিনের দলে সুযোগ পেলেন শুভমান গিল। বাদ পড়লেন শর্দুল ঠাকুর, কেদার যাদব, মায়াঙ্ক আগরওয়াল, শিবম দুবে।

একনজরে দেখে নিন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজের ভারতীয় দল:
শিখর ধাওয়ান, পৃথ্বী শ, বিরাট কোহলি (অধিনায়ক), কেএল রাহুল, মনীশ পাণ্ডে, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহল, জশপ্রীত বুমরাহ, নভদীপ সাইনি, কুলদীপ যাদব এবং শুভমান গিল।

১২ মার্চ থেকে শুরু ভারত-দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ। প্রথম ম্যাচ ধরমশালায়। দ্বিতীয় ম্যাচ লক্ষ্ণৌতে ১৫ মার্চ। আর ১৮ মার্চ কলকাতায় সিরিজের শেষ তথা তৃতীয় ম্যাচ।   
 

আরও পড়ুন - নারীদিবসেই স্বপ্নভঙ্গ হ্যারিদের; ভারতকে দুরমুশ করে রেকর্ড পঞ্চমবার বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

.