IND vs NZ: Dravid এর অভিজ্ঞতাই হবে দলের সম্পদ, বলছেন Cheteshwar Pujara

রাহুল দ্রাবিড়কে পেয়ে উচ্ছ্বসিত চেতেশ্বর পূজারা

Updated By: Nov 23, 2021, 05:12 PM IST
IND vs NZ: Dravid এর অভিজ্ঞতাই হবে দলের সম্পদ, বলছেন Cheteshwar Pujara
চেতেশ্বর পূজারা

নিজস্ব প্রতিবেদন: আগামী ২৫ নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার থেকে শুরু ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্ট। খেলা কানপুরের গ্রিন পার্কে। এই টেস্টে বিরাট কোহলি (Virat Kohli) বিশ্রামে। তাঁর পরিবর্তে অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) দলকে নেতৃত্ব দেবেন কানপুরে। তাঁর ডেপুটি চেতেশ্বর পূজারা (Cheteshwar Pujara)। নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামার আগে ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে হাজির ছিলেন ভারতের তারকা টেস্ট ব্যাটার। আর তিনি বলছেন টিম ইন্ডিয়ার হেডস্যার রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) অভিজ্ঞতা দলের সম্পদ হতে চলেছে।

পূজারা বলেন, "বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে আমরা সকলেই আঘাত পেয়েছিলাম। কিন্তু ইংল্যান্ডের বিরুদ্ধে আমরা দারুণ ভাবে ফিরে আসি। খুব ভাল ক্রিকেট খেলি। দল ফিরে এসেছে। আমরা আত্মবিশ্বাসী। আমাদের নতুন কোচ রাহুল ভাই রয়েছে। আমি রাহুল ভাইয়ের সঙ্গে শুধু খেলিইনি। আমি রাহুল ভাইয়ের কোচিংয়ে অনূর্ধ্ব-১৯ দলের পাশাপাশি ইন্ডিয়া 'এ' দলেও খেলেছি। আমরা সকলেই ওঁর পরামর্শের জন্য় মুখিয়ে আছি। প্লেয়ার এবং কোচ হিসাবে যে পরিমাণ অভিজ্ঞতা ওঁর আছে, তা অতুলনীয়। শুধু তরুণ ক্রিকেটাররাই নয়, আমাদের মতো অনেকেই রাহুল ভাইয়ের থেকে উপকৃত হব।" 

আরও পড়ুন: IND vs NZ: টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন KL Rahul! বিকল্প বেছে নিল BCCI

পূজারা বলছেন যে, ভাইস-ক্যাপ্টেনের অতিরিক্ত দায়িত্ব তাঁর কাছে চাপের নয়, তিনি তরুণদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিতে পারবেন। তিনি এও বলছেন যে, সহ-অধিনায়ক না-হলেও তিনি যতটা পারবেন তাঁর অভিজ্ঞতা তরুণ ক্রিকেটারদের সঙ্গে ভাগ করে নেবেন। তবে পূজারা বলছেন তাঁর ফোকাস থাকবে ভারতীয় দলের দিকেই। ভারত-নিউজিল্যান্ড সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু ৩ ডিসেম্বর। ভেন্যু মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। দ্বিতীয় টেস্টে কোহলি ফিরবেন। ফলে ক্যাপ্টেনসির ব্যাটন উঠবে তাঁর হাতে। ফের ভাইস-ক্যাপ্টেন হয়ে যাবেন রাহানে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.