IND vs AUS: নাগপুরে বৃষ্টির ভ্রুকুটি, রোহিত-বিরাটদের কপাল পুড়তে পারে!

টিম ইন্ডিয়ার জন্য নাগপুরে জেতা দরকার। ভারত ম্যাচ হারলেই, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কঠিন সিরিজ জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে নেবে অজিরা। তবে ম্যাচটি যদি টিম ইন্ডিয়ার পক্ষে যায়, তবে চূড়ান্ত ফাইনাল খেলা হবে ২৫ সেপ্টেম্বর, হায়দরাবাদে। 

Updated By: Sep 23, 2022, 02:53 PM IST
IND vs AUS: নাগপুরে বৃষ্টির ভ্রুকুটি, রোহিত-বিরাটদের কপাল পুড়তে পারে!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: একে তো দলের পারফরম্যান্স ভাল নয়। এশিয়া কাপের (Asia Cup 2022) পর অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ভারত ডুবেছে। ডেথ ওভারে পেসারদের পারফরম্যান্স একেবারে নিম্নমানের। এমন অবস্থায় নাগপুরের (Nagpur) দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ জেতা টিম ইন্ডিয়ার (Team India) কাছে খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু প্রশ্ন হল শেষ পর্যন্ত ম্যাচ আয়োজন করা যাবে তো? বৃষ্টির (Rain) জন্য এই ম্যাচ বাতিল হয়ে গেলে কপাল পুড়বে রোহিত শর্মার (Rohit Sharma)। সেক্ষেত্রে সিরিজ জয় তো অনেক দূরের কথা, শেষ ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরানোর চাপ থাকবে বিরাট কোহলি (Virat Kohli)-কেএল রাহুলদের (KL Rahul) কাঁধে। 

নাগপুরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচটি দুটি দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কারণ ভারতের এটি সমতা ফেরানোর ম্যাচ। আর অস্ট্রেলিয়া এটি জিতলে, সিরিজ পকেটে পুড়ে ফেলবে। তাই নাগপুরে ভারতকে জিততেই হবে। 

আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী, শুক্রবার বৃষ্টির সম্ভাবনা প্রবল। ইতিমধ্যে বৃহস্পতিবারের অনুশীলন সেশন বাতিল করা হয়েছে এবং ম্যাচ চলাকালীন বৃষ্টির সম্ভাবনা থাকবে। যাতে ভেস্তে যেতে পারে দ্বিতীয় টি-টোয়েন্টি। 

মোহালিতে টিম ইন্ডিয়াকে ৪ উইকেটে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে অস্ট্রেলিয়া। তাই দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ যদি বৃষ্টিতে ভেসে যায়, তাহলে অস্ট্রেলিয়ার চেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে ভারত। টিম ইন্ডিয়া আর সিরিজ জিততে পারবে না। অন্য দিকে অস্ট্রেলিয়ার সামনে সুযোগ থাকবে সিরিজ জয়ের। 

বৃহস্পতিবার বিদর্ভে টিম ইন্ডিয়া এবং অস্ট্রেলিয়া, দুই দলেরই অনুশীলন সেশন ছিল। ম্যাচের একদিন আগে অনুশীলন গুরুত্বপূর্ণ হলেও, বৃষ্টির কারণে দুই দলের খেলোয়াড়রা অনুশীলন করতে পারেননি। 

আরও পড়ুন: IND vs AUS : টিকিটের জন্য হাহাকার, লাইনে পদপিষ্ট হয়ে আহত চার

নাগপুরের আবহাওয়া একেবারেই ম্যাচ হওয়ার উপযোগী নয়। শুক্রবার বৃষ্টির সম্ভাবনা ৫০ শতাংশ। তবে এর জন্য টিকিট বিক্রি কিন্তু আটকায়নি। সমস্ত টিকিট বিক্রি হয়ে গিয়েছে এবং এই ম্যাচ নিয়ে মানুষের উন্মাদনা একেবারে আকাশছোঁয়া। 

টিম ইন্ডিয়ার জন্য নাগপুরে জেতা দরকার। ভারত ম্যাচ হারলেই, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কঠিন সিরিজ জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে নেবে অজিরা। তবে ম্যাচটি যদি টিম ইন্ডিয়ার পক্ষে যায়, তবে চূড়ান্ত ফাইনাল খেলা হবে ২৫ সেপ্টেম্বর, হায়দরাবাদে। 

প্রথম টি-টোয়েন্টিতে ভারত প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ২০৮ রানের বড় স্কোর করে। কিন্তু এতেও জিততে পারেনি টিম ইন্ডিয়া। বোলার এবং ফিল্ডারদের ব্যর্থতার জেরেই চার বল বাকি থাকতে ৬ উইকেটে ২১১ করে ফেলে অস্ট্রেলিয়া। ৪ উইকেটে ম্যাচ জিতে সিরিজে ১-০ এগিয়ে রয়েছে অজিরা। 

একে তো জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) চোট ও তাঁকে মাঠে নামানো নিয়ে উদ্বিগ্ন টিম ম্যানেজমেন্ট। প্রথম একাদশ বাছতে গিয়েও হিমশিম খাচ্ছেন রোহিত ও হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। এরমধ্যে 'গোদের উপর বিষফোঁড়া' হয়ে দাঁড়িয়েছে নাগপুরে বৃষ্টির ভ্রুকুটি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.