IND vs AUS: বিরাট ধাক্কা, শোকাতুর কামিন্স থাকছেন দেশেই, পাঁচ বছর আগের ক্যাপ্টেন ফের দায়িত্বে!

Steve Smith named captain for ODI series as Pat Cummins remains in Australia: সদ্য মাকে হারিয়েছেন প্যাট কামিন্স। তাঁর পক্ষে এই মনের অবস্থায় আর খেলায় ফেরা সম্ভব হচ্ছে না। কামিন্সের পরিবর্তে স্টিভ স্মিথই আসন্ন ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজের দায়িত্ব সামলাবেন। জানিয়ে দিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

Updated By: Mar 14, 2023, 01:22 PM IST
IND vs AUS: বিরাট ধাক্কা, শোকাতুর কামিন্স থাকছেন দেশেই, পাঁচ বছর আগের ক্যাপ্টেন ফের দায়িত্বে!
বিরাট ধাক্কা খেল অস্ট্রেলিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত-অস্ট্রেলিয়া (India vs Australia) বর্ডার-গাভাসকর ট্রফি (BGT 2023) আপাতত অতীত। ভারত দাপটের সঙ্গে ২-১ এই সিরিজ জিতে টানা তিনবার এই ঐতিহ্যবাহী ট্রফিতে নিজেদের দখলে রেখেছে। এবার দুই দেশের মধ্যে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ (3 match ODI series between India vs Australia)। আগামী ১৭ মার্চ মুম্বইতে প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচ। এরপর ১৯ মার্চ বিশাখাপত্তনমে দ্বিতীয় ওয়ানডে খেলবে দুই দেশ। সিরিজের তৃতীয় তথা শেষ ম্যাচ ২২ মার্চ মুম্বইতে।

ওয়ানডে সিরিজ শুরুর আগেই বিরাট ধাক্কা খেল অস্ট্রেলিয়া। সদ্যই মাকে হারানো প্যাট কামিন্স (Pat Cummins) আর ফিরছেন না ভারতে। দিল্লিতে দ্বিতীয় টেস্ট খেলেই মায়ের অসুস্থতার জন্য দেশে ফিরে যান অজি অধিনায়ক ও দলের তারকা পেসার। এরপর ইন্দোর ও আহমেদাবাদ টেস্টে স্টপ-গ্যাপ ক্যাপ্টেন হিসেবে দায়িত্ব সামলেছেন স্টিভ স্মিথ (Steve Smith)। সেই স্মিথই তিন ওয়ানডে ম্যাচের সিরিজে টস করবেন রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে। ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়ে দিয়েছে যে, কামিন্সের পরিবর্তে নেতৃত্ব সামলাবেন স্মিথই। 

আরও পড়ুনRavichandran Ashwin: 'আমি কী করব? চাকরি ছেড়ে দিই?' ট্যুইটারে আগুনে আলোচনা অশ্বিন-পূজারার

স্মিথের নেতৃত্বে অস্ট্রেলিয়া ইন্দোর টেস্ট ৯ উইকেটে জেতে। আহমেদাবাদ টেস্ট ড্র করে। অস্ট্রেলিয়ার কোচ অ্যান্ড্রিউ ম্যাকডোনাল্ড কামিন্সের অনুপস্থিতির প্রসঙ্গে নিশ্চিত করে জানিয়েছেন, 'প্যাট আর ফিরছে না। ওর বাড়িতে যা ঘটেছে, ও সেটার দেখভাল করছে। প্যাট ও তাঁর পরিবারের শোকের সময় চলছে। আমরা ওদের পাশে আছি।' অন্যদিকে স্মিথ পাঁচ বছর পর ফের ওয়ানডে দলের দায়িত্ব সামলাবেন। অন্যদিকে টেস্ট সিরিজে কনুইতে চোট পেয়ে ডেভিড ওয়ার্নার ফিরে গিয়েছিলেন দেশে। তবে তিনি এখন ফিট। ভারতে ফিরছেন। খেলবেন ওয়ানডে সিরিজ। 

অস্ট্রেলিয়া দল: স্টিভ স্মিথ (ক্যাপ্টেন), অ্যাশটন আগার, অ্যালেক্স ক্যারি, ন্যাথান এলিস, ক্যামেরন গ্রিন, ট্রাভিস হেড, জোশ ইংলিস, মার্নাস লাবুশানে, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, মার্কাস স্টোইনিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.