চূড়ান্ত ডামাডোল IFA-তে; সচিবের পর পদত্যাগ দুই সহ-সভাপতিরও

আইএফএ সূত্রে খবর, অজিত ব্যানার্জী লাল-হলুদের কার্যকরী কমিটির সদস্য হওয়ার সুবাদে ইস্টবেঙ্গলকে দ্বিতীয়বার খেলার সুযোগ করে দেওয়ার প্রতিবাদে পদত্যাগ করেন জয়দীপ মুখার্জী।

Updated By: Dec 28, 2020, 03:18 PM IST
চূড়ান্ত ডামাডোল IFA-তে; সচিবের পর পদত্যাগ দুই সহ-সভাপতিরও
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : সচিব জয়দীপ মুখার্জীর পর এবার আইএফএ থেকে পদত্যাগ করলেন দুই সহ-সভাপতি তনুময় বসু ও পার্থসারথী গাঙ্গুলি। আইএফএ-র অন্দরে দুর্নীতির অভিযোগ আনলেন তনুময় বসু। তাঁর মতে, “আইএফএ-র ভিতরে রীতিমতো দুর্নীতি চলছে। বেআইনি কাজকে প্রশ্রয় দেওয়া মানে তাকে সমর্থন করা। তাই জন্য আমরা সরে এসেছি।”  

সভাপতি অজিত ব্যানার্জীর দিকে ইঙ্গিত করছেন কিনা তা নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “যদি সভাপতি করে থাকেন তাহলে সভাপতির দিকেই ইঙ্গিত করছি।”এদিকে এই নিয়ে আজই একটি বৈঠক ডেকেছেন মন্ত্রী অরুপ বিশ্বাস। ইতিমধ্যেই পদত্যাগী জয়দীপ মুখার্জী ও সভাপতি অজিত ব্যানার্জীকে নিয়ে তাঁর আলোচনায় বসার কথা। অরুপ বিশ্বাসের কাছেও যে তারা ইস্তফাপত্র পাঠিয়েছেন তাও জানান তনুময় বসু। এই পদত্যাগের পরে আজকের আলোচনায় কতটা সমাধানসূত্র বেরোবে তা নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে।

আরও পড়ুন -  Lionel Messi'কে হারিয়ে শতাব্দীর সেরা ফুটবলার হলেন Cristiano Ronaldo

যাবতীয় ঝামেলার সূত্রপাত কন্যাশ্রী কাপে এসসি ইস্টবেঙ্গল ও পুলিশ এসির সেমিফাইনাল ম্যাচকে ঘিরে। পুলিশ এসির তরফ থেকে আইএফএতে অভিযোগ জানানো হয় যে নিয়মবহির্ভূতভাবে একজন অতিরিক্ত আন্তঃরাজ্য ফুটবলার খেলিয়েছে ইস্টবেঙ্গল। পরে এই ম্যাচ ফের আয়োজন করা হয়। আইএফএ সূত্রে খবর, অজিত ব্যানার্জী লাল-হলুদের কার্যকরী কমিটির সদস্য হওয়ার সুবাদে ইস্টবেঙ্গলকে দ্বিতীয়বার খেলার সুযোগ করে দেওয়ার প্রতিবাদে পদত্যাগ করেন জয়দীপ মুখার্জী।

আরও পড়ুন - হাঁটুর চোটে অস্ট্রেলিয়ান ওপেন থেকে ছিটকে গেলেন Roger Federer

.