ICC Women's World Cup: বিশ্বকাপ জয়ী দম্পতি Mitchell Starc, Alyssa Healy-র গল্প

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ শেষ হওয়ার পরেই স্ত্রী অ্যালিসার পাশে দাঁড়ানোর জন্য নিউজিল্যান্ড পৌঁছে গিয়েছেন স্টার্ক। ইংল্যান্ডের বোলিং আক্রমণকে মাঠে নাস্তানাবুদ করছেন স্ত্রী আর গ্যালারিতে উচ্ছ্বসিত স্বামী।  

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 3, 2022, 09:25 PM IST
ICC Women's World Cup: বিশ্বকাপ জয়ী দম্পতি Mitchell Starc, Alyssa Healy-র গল্প
বিশ্বজয়ী দম্পতি। মিচেল স্টার্ক ও অ্যালিসা হিলি। ছবি: আইসিসি

নিজস্ব প্রতিবেদন: ইংল্যান্ডের (England Women) বিরুদ্ধে মহিলা বিশ্বকাপের (ICC Women's World Cup) ফাইনালে স্ত্রী অ্যালিসা হিলিকে (Alyssa Healy) উদ্বুদ্ধ করতে মাঠে এসেছিলেন স্বামী মিচেল স্টার্ক (Mitchell Starc)। অ্যালিসা শতরান করার পরেই উঠে দাঁড়িয়ে অভিবাদন জানিয়েছিলেন অস্ট্রেলিয়ার এই জোরে বোলার। তবে গল্পের এখানেই শেষ নয়। অজি প্রমীলাবাহিনী বিশ্বজয়ী হওয়ার পরেই স্ত্রী অ্যালিসার তাঁর স্বামীর সঙ্গে কাপ হাতে নিয়ে ক্যামেরার সামনে পোজ দিলেন। 

২০১৫ সালের বিশ্বকাপ ফাইনালে নিউজিল্যান্ডকে হারানোর পর এমনই একটা ছবি ভাইরাল হয়েছিল। সে বার কাপ হাতে স্ত্রীর সঙ্গে পোজ দিয়েছিলেন স্টার্ক। এ বার ঘটল উল্টো ব্যাপার। সেই ছবি এবং রবিবারের ফাইনালের পর ছবি এক সঙ্গে টুইটারে পোস্ট করেছে আইসিসি। সোশ্যাল মিডিয়াতে ইতিমধ্যেই সেই ছবি ভাইরাল হয়ে গিয়েছে। 

নজির গড়লেন অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি এবং মিচেল স্টার্ক। ২০১৫ সালে অস্ট্রেলিয়া পুরুষদের ক্রিকেটে বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়। সে বার অস্ট্রেলিয়ার চ্যাম্পিয়ন হওয়ার পিছনে গুরুত্বপূর্ণ ভুমিকা নেন স্টার্ক। আট ম্যাচে ২২ উইকেট নিয়ে বিশ্বকাপের সেরা ক্রিকেটার হয়েছিলেন। বিশ্বজয়ের সেই বিশেষ দিনে স্বামীর পাশেই ছিলেন অ্যালিসা। বিশ্বকাপ হাতে নিয়ে স্টার্ক ছবি তোলেন স্ত্রীর সঙ্গে। 

ঠিক সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটল সাত বছর পর। এ বার বিশ্বকাপ জিতলেন অ্যালিসা। এ বার দেশের জার্সি গায়ে বিশ্বকাপ হাতে স্বামীকে পাশে নিয়ে ছবি তুললেন হিলি।

 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by ICC (@icc)

ফাইনালে অ্যালিসা মাত্র ১৩৮ বলে ১৭০ রান করলেন। ১৮৮ মিনিট ক্রিজে থেকে তাঁর এই মহাকাব্যিক ইনিংস ২৬টি চার দিয়ে সাজানো ছিল। একইসঙ্গে এই ইনিংস খেলে যে কোনও বিশ্বকাপ ফাইনালে ব্যক্তিগত সর্বোচ্চ রানের নজির গড়লেন তিনি। স্বভাবতই স্ত্রী-র সাফল্যে উচ্ছ্বসিত স্বামী স্টার্ক। রবিবার ইংল্যান্ড মহিলা দলের বিরুদ্ধে অ্যালিসা শতরান পূর্ণ করতেই উঠে দাঁড়িয়ে অভিবাদন জানালেন অস্ট্রেলিয়া পুরুষ দলের তারকা পেসার স্টার্ক। সোশ্যাল মিডিয়ার যুগে এই ভিডিও মুহূর্তে ভাইরাল হয়ে গিয়েছিল। 

পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ শেষ হওয়ার পরেই স্ত্রী অ্যালিসার পাশে দাঁড়ানোর জন্য নিউজিল্যান্ড পৌঁছে গিয়েছেন স্টার্ক। ইংল্যান্ডের বোলিং আক্রমণকে মাঠে নাস্তানাবুদ করছেন স্ত্রী আর গ্যালারিতে উচ্ছ্বসিত স্বামী। অস্ট্রেলিয়ার পুরুষ দলের হয়ে একাধিক ফাইনাল খেলেছেন স্টার্ক। জানেন বিশ্বকাপ ফাইনালে এই ইনিংসের গুরুত্ব। ছেলেদের দল খেলার সময় মাঠে তাঁদের সঙ্গিনীদের যেমন দেখা যায়, তেমনই মহিলা দল খেলার সময় স্টার্ককে গ্যালারিতে দেখে উচ্ছ্বসিত ছিল সোশ্যাল মিডিয়া। 

আরও পড়ুন: ICC Women's World Cup, AUSWvsENGW: ফাইনালে শতরান, স্বামী Mitchell Starc-এর বাহবা পেলেন স্ত্রী Alyssa Healy

আরও পড়ুন: ICC Women's World Cup, AUSWvsENGW: প্রতিযোগিতার সেরা পুরস্কার নিতে চাইছেন না Alyssa Healy! কিন্তু কেন?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.