ICC Women's World Cup, INDWvsRSAW : ফের অধরা বিশ্বকাপ, হতাশায় কেঁদে ফেললেন Jhulan Goswami! ছবি ভাইরাল

বিশ্বকাপ অভিযান শেষ হয়ে যাওয়ার পরেই মিতালি রাজ আন্তর্জাতিক ক্রিকেটকে চিরবিদায় জানানোর ইঙ্গিত দিয়ে ফেলেছেন। তবে ঝুলনের তরফ থেকে এখনও বিদায় বার্তা আসেনি। তবে মনে করা হচ্ছে, তিনিও মিতালির মতো বাইশ গজের যুদ্ধকে চিরবদায় জানিয়ে দেবেন।   

Updated By: Mar 27, 2022, 05:12 PM IST
ICC Women's World Cup, INDWvsRSAW : ফের অধরা বিশ্বকাপ, হতাশায় কেঁদে ফেললেন Jhulan Goswami! ছবি ভাইরাল
কাঁদছেন ঝুলন। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ আন্তর্জাতিক কেরিয়ারে একাধিক মাইলস্টোন গড়েছেন। চলতি বিশ্বকাপে তাঁর নামের পাশে রেকর্ডের ছড়াছড়ি। শুধু বিশ্বকাপ ছোঁয়ার সুযোগ পেলেন না। অধরা থেকে গেল ২৫ বছরের স্বপ্ন। তাই তো চলতি মহিলা বিশ্বকাপে (ICC Women's World Cup) দক্ষিণ আফ্রিকার (INDWvsRSAW) বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচ হারতেই ড্রসিংরুমে বসে কেঁদে ফেললেন ঝুলন গোস্বামী (Jhulan Goswami)। সোশ্যাল মিডিয়ার যুগে সেই ছবি মুহূর্তে ভাইরাল হয়ে গেল। 

এই ডু অর ডাই ম্যাচের আগে হঠাৎ সাইড স্ট্রেনের চোটে ভুগতে থাকেন 'চাকদহ এক্সপ্রেস'। তাই অনেক চেষ্টা করেও মাঠে নামতে পারলেন সর্বোচ্চ উইকেটশিকারি। ফলে দলের পরাজয় সাজঘরে বসেই দেখতে হল। ছবিতে বিভিন্ন মুডে দেখা যাচ্ছে ঝুলনকে। কখনও তিনি কাঁদছেন। আবার কখনও তিনি মাথায় হাত দিয়ে অবাক চোখে দাঁড়িয়ে রয়েছেন। শেষে তাঁকে বিপক্ষের ক্রিকেটারদের সঙ্গে হাত মেলাতেও দেখা যায়।  

Jhulan

বিশ্বকাপ অভিযান শেষ হয়ে যাওয়ার পরেই মিতালি রাজ (Mithali Raj) আন্তর্জাতিক ক্রিকেটকে চিরবিদায় জানানোর ইঙ্গিত দিয়ে ফেলেছেন। তবে ঝুলনের তরফ থেকে এখনও বিদায় বার্তা আসেনি। তবে মনে করা হচ্ছে, তিনিও মিতালির মতো বাইশ গজের যুদ্ধকে চিরবদায় জানিয়ে দেবেন। কারণ একাধিক চোটে আক্রান্ত ঝুলনের বয়স এই মুহূর্তে ৩৯। তাই ২০২৬ সালের বিশ্বকাপ তাঁর পক্ষে খেলা সম্ভব নয়। এটা ধরে নেওয়াই যায়। 

১৯৯৭ সালে ইডেন গার্ডেন্স 'বল গার্ল' ঝুলন যে স্বপ্ন দেখেছিলেন, সেটা পূরণের একেবারে কাছে এসে গিয়েছিলেন ২০১৭ সালে। কিন্তু সে বার ইংল্যান্ডের কাছে ফাইনালে হেরে গিয়েছিল ভারত। এ বারের বিশ্বকাপে কাপ ছুঁয়ে দেখার শেষ সুযোগ ছিল ঝুলনের সামনে। সেই অবস্থায় ভারতের জন্য কার্যত কোয়ার্টার ফাইনাল ম্যাচে চোটের জন্য ছিটকে যান ‘চাকদহ এক্সপ্রেস’। ড্রেসিংরুমে বসেই খেলা দেখতে বাধ্য হন। দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকার ব্যাটিংয়ের শেষের দিকে যতবার তাঁর দিকে ক্যামেরা ধরছিল, মনে হচ্ছিল যেন নিজেই নেমে পড়বেন মাঠে। দলকে বিশ্বকাপের সেমিফাইনালে তুলতে হবে যে। কিন্তু সেমি ফাইনাল খেলার সাধ পূর্ণ হল না। 

আরও পড়ুন: ICC Women's World Cup, INDWvsRSAW : মরণ বাঁচন ম্যাচে কেন মাঠে নেই Jhulan Goswami? জানতে পড়ুন

আরও পড়ুন: ICC Women's World Cup, INDWvsRSAW : Jhulan-এর অভাব অনুভব করে চিরবিদায়ের ইঙ্গিত দিলেন Mithali Raj

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

 

.