ICC Women’s World Cup, INDWvsENGW : Jhulan Goswami-এর নজিরের দিনেও লজ্জাজনক ভাবে হারল Team India

ভারত করে ১৩৪ রান। পুরো ৫০ ওভার ব্যাট করতে পারেনি ভারতের মহিলা দল। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ১১২ বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয়। ঝুলন গোস্বামী ২৫০ উইকেট নিয়ে নজির গড়লেন।

Updated By: Mar 16, 2022, 12:54 PM IST
ICC Women’s World Cup, INDWvsENGW : Jhulan Goswami-এর নজিরের দিনেও লজ্জাজনক ভাবে হারল Team India
সর্বোচ্চ উইকেটশিকারির রেকর্ড গড়লেও জয় এল না। ছবি: বিসিসিআই

ভারত: ১৩৪-১০ (স্মৃতি মন্ধানা ৩৫, রিচা ঘোষ ৩৩)
ইংল্যান্ড: ১৩৬-৬(নাইট ৫৩*, স্কিভার ৪৫)
ইংল্যান্ড ৪ উইকেটে জয়ী।

নিজস্ব প্রতিবেদন: পাঁচ বছর আগের বিশ্বকাপ ফাইনালে এই ইংল্যান্ডের কাছেই হেরেছিল মিতালি রাজের ভারত। এ বার সেই একই প্রতিপক্ষের কাছে থেমে গেল মিতালি রাজের দল। মূলত ব্যাটিং ব্যর্থতার জন্যই চলতি মহিলা বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে ৪ উইকেটে হারল প্রমীলাবাহিনী। ফলে জলে গেল ঝুলন গোস্বামীর নজির। 

বুধবার ইংল্যান্ডের বিরুদ্ধে ২৫০ উইকেটের মালকিন হলেন 'চাকদহ এক্সপ্রেস'। ট্যামি বিউমন্টকে আউট করে মহিলাদের একদিনের একমাত্র বোলার হিসেবে ২৫০ উইকেট নিলেন তিনি। ফলে মহিলাদের একদিনের ম্যাচে সর্বাধিক উইকেট নিয়ে শীর্ষে চলে গেলেন বাংলার ঝুলন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে যুগ্মভাবে মহিলা বিশ্বকাপে সব থেকে বেশি উইকেট নেওয়ার নজির গড়েছিলেন ঝুলন। অস্ট্রেলিয়ার লিন ফুলস্টনের সঙ্গে একই বন্ধনীতে জায়গা করে নিলেন তিনি। 

India Women

মহিলাদের বিশ্বকাপে গ্রুপ লিগের পর্বে এর আগে পাকিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে ভারত। তবে হেরে গিয়েছিল নিউজিল্যান্ডের কাছে। অন্যদিকে গত বারের চ্যাম্পিয়ন দল ইংল্যান্ড এর আগে হারের হ্যাটট্রিক করেছিল। কিন্তু ভারতের বিরুদ্ধে ইংল্যান্ড দাপট দেখাল। ঝুলনের রেকর্ডের পরেই হেরে গেল ভারত।  

টস জিতে এ দিন ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল ইংল্যান্ড। ভারতের মহিলারা থেমে গেল মাত্র ১৩৪ রানে। মাত্র ৩৬.২ ওভার ব্যাট করে ভারতীয় দল। ইংল্যান্ডের বোলারদের সামনে দাঁড়াতেই পারেননি কোনও ভারতীয় ব্যাটার। ভারতীয় ব্যাটারদের মধ্যে একমাত্র স্মৃতি মান্ধানা (৩৫), রিচা ঘোষ (৩৩) এবং ঝুলন গোস্বামী (২০) ছাড়া কেউ রান পাননি। ইংল্যান্ডের বোলারদের মধ্যে চার্লি ডিন নেন ২৩ রানে ৪ উইকেট। 

মাত্র ১৩৪ রান তাড়া করতে নেমে ১১২ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড। ৭২ বলে ৫৩ রানে অপরাজিত থেকে ম্যাচ জিতিয়ে দেন অধিনায়ক হিথার নাইট। ন্যাট স্কিভার করেন ৪৫ রান। মেঘনা সিং ২৬ রানে ৩ উইকেট নিলেও রানের পুঁজি কম থাকায় শেষ হাসি আর হাসা হল না ভারতের। ঝুলন ২১ রানে ১ উইকেট নিয়েছেন। 

আরও পড়ুন: R Ashwin: ডব্লিউটিসি-তে এই ক্লাবের প্রতিষ্ঠাতা ও একমাত্র সদস্য এখন অশ্বিন

আরও পড়ুন: R Ashwin: কুম্বলের রেকর্ড ভাঙতে পারেন অশ্বিন! বলছেন কিংবদন্তি ভারতীয়

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.