ICC Women’s World Cup 2022: রেকর্ডের হাতছানি থাকলেও মাইলস্টোন নিয়ে ভাবতে নারাজ Jhulan Goswami

ধারাবাহিকতা বজায় রেখে এখনও এগিয়ে চলেছেন ঝুলন গোস্বামী। ১৯৬টি একদিনের ম্যাচে ২৪৭টি উইকেট নিয়ে এই মুহূর্তে শীর্ষে রয়েছেন ৩৯ বছরের এই অভিজ্ঞ জোরে বোলার। 

Updated By: Mar 9, 2022, 05:17 PM IST
ICC Women’s World Cup 2022: রেকর্ডের হাতছানি থাকলেও মাইলস্টোন নিয়ে ভাবতে নারাজ Jhulan Goswami
জোর গতিতে এগিয়ে চলেছে 'চাকদহ এক্সপ্রেস'। ছবি: আইসিসি

নিজস্ব প্রতিবেদন: মহিলাদের একদিনের ক্রিকেটে এই মুহূর্তে তিনি সর্বোচ্চ উইকেটশিকারি। চাকদহ থেকে ২০০২ সালে একটা যাত্রা শুরু করেছিলেন। ধারাবাহিকতা বজায় রেখে এখনও এগিয়ে চলেছেন ঝুলন গোস্বামী (Jhulan Goswami)। ১৯৬টি একদিনের ম্যাচে ২৪৭টি উইকেট নিয়ে এই মুহূর্তে শীর্ষে রয়েছেন ৩৯ বছরের এই অভিজ্ঞ জোরে বোলার। এরমধ্যে চলতি মহিলা বিশ্বকাপে (ICC Women’s World Cup 2022) আরও একটি রেকর্ড গড়ার সামনে ঝুলন। আর মাত্র দুটি উইকেট নিলেই মহিলা বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি হয়ে যাবেন তিনি। পিছনে ফেলে দেবেন অস্ট্রেলিয়ার লিন ফুলস্টনকে (Lyn Fulltston)। তবুও ব্যক্তিগত মাইলস্টোন নিয়ে একেবারেই ভাবতে চাইছেন না 'চাকদহ এক্সপ্রেস'। 

বরং ঝুলনের মাথায় জোড়া জয় নিয়ে ভাবতে চলেছে। তাই 'চাকদহ এক্সপ্রেস' বলেন, "সত্যি বলতে আমি এই রেকর্ড সম্পর্কে কিছুই জানতাম না। তাই এমন রেকর্ড নিয়ে মাথাঘামাতে রাজি নই। বরং নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্রুত উইকেট তুলে নেওয়াই আমার প্রাথমিক লক্ষ্য।"  

বিশ্বকাপের মঞ্চে এখনও পর্যন্ত ২৯ ম্যাচে ৩৮টি উইকেট নিয়েছেন ঝুলন। গড় ১৯.৬৫। এখনও পর্যন্ত এই তালিকার শীর্ষে রয়েছেন লিন ফুলস্টন। ১৯৮২ থেকে ১৯৮৮ সাল পর্যন্ত ৩৯টি উইকেট নিয়েছেন। এমন অবস্থায় বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে নামছে মিতালি রাজের (Mithali Raj) প্রমীলাবাহিনী। সেই ম্যাচেই বিশ্বকাপের মঞ্চে সবার শীর্ষে চলে যেতে পারেন ঝুলন। তবুও তিনি সেই রেকর্ড নিয়ে ভাবছেন না। 

তাই ফের যোগ করলেন, "সিনিয়র বোলার হিসেবে আমার কাজ বিপক্ষের উইকেট তুলে নেওয়া। সেটাই অনেক বছর ধরে করে আসছি। তাছাড়া দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেট খেললে একাধিক রেকর্ডে নাম লেখানো খুব স্বাভাবিক ব্যাপার। তাই ব্যক্তিগত মাইলস্টোন নয়, বরং দলকে এগিয়ে নিয়ে যাওয়া নিয়েই ভাবছি।" 

চলতি বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে ১০৭ রানে হারিয়ে অভিযান শুরু করেছে টিম ইন্ডিয়া (India Womens)। সেই ম্যাচে ২৬ রানে ২ উইকেট পেয়েছিলেন 'চাকদহ এক্সপ্রেস'। বিশ্বকাপ অভিযানের আগে গত ফেব্রুয়ারি মাসে কিউইদের বিরুদ্ধে পাঁচটি একদিনের ম্যাচ খেলেছিল মিতালি রাজের দল। সেই সিরিজ ১-৪ ব্যবধানে হেরে গেলেও, ঝুলন নিজেকে মেলে ধরার চেষ্টা করেছিলেন। এ বার সেই হারের বদলা নিতে মরিয়া তিনি। 

আরও পড়ুন: ICC Women’s World Cup 2022: দুর্ধর্ষ ক্যাচে Jonty Rhodes-কে ছাপিয়ে গেলেন Deandra Dottin, England-কে হারিয়ে চমক দিল West Indies

আরও পড়ুন: Shane Warne Passes Away: কবে, কোথায় স্পিন লেজেন্ড ওয়ার্নির শেষকৃত্য? জানতে পড়ুন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.