Babar Azam, Suryakumar Yadav : কেন সূর্যকে পিছনে ফেললেন পাক অধিনায়ক? জেনে নিন

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের পারফরম্যান্স দিয়ে ব্যক্তিগত টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ দিয়েছেন শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্থ। শ্রেয়স ছয় ধাপ উঠে এসে ১৯ নম্বরে অবস্থান করছেন। পন্ত সাত ধাপ উঠে এসে ৫৯ নম্বরে জায়গা করে নিয়েছেন।

Updated By: Aug 10, 2022, 08:01 PM IST
Babar Azam, Suryakumar Yadav : কেন সূর্যকে পিছনে ফেললেন পাক অধিনায়ক? জেনে নিন
ফর্মে থাকলেও পিছিয়ে গেলেন সূর্য। ফাইল চিত্র

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে সিরিজের পঞ্চম তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচে সূর্যকুমার যাদব (Surya Kumar Yadav) বিশ্রাম নিয়েছিলেন। সেইজন্য বাবর আজম (Babar Azam) তাঁকে পিছনে ফেললেন। ইংল্যান্ডের (England) বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজের পর ক্যারিবিয়িয়ান সফরেও ব্যাট হাতে দারুণ সফল সূর্য। তিনি ইতিমধ্যেই আইসিসির টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়ে (ICC T20 Ranking) বড়সড় উন্নতি করেছেন। টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন টিম ইন্ডিয়ার (Team India) এই মারকুটে ব্যাটার। 

তবে শেষ ম্যাচে যদি মাঠে নামতেন এবং ব্যাট হাতে সফল হতেন, তবে পাকিস্তানের অধিনায়ককে টপকে বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি ব্যাটার হিসেবে শীর্ষে চলে যেতেন এই মুম্বইকর। কিন্তু সেটা আর হল না। এই মুহূর্তে আইসিসি-র টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছেন বাবর। দ্বিতীয় স্থানেই রয়ে গেলেন যাদব। তবে যে ভাবে রেটিং পয়েন্ট বাড়িয়ে চলেছেন সূর্য, তাতে পাক অধিনায়ককে টপকে ভারতীয় তারকার সিংহাসনে বসা কেবল সময়ের অপেক্ষা বলে মনে হচ্ছে। 

আরও পড়ুন: Virat Kohli : রোহিত, দ্রাবিড়ের জমানায় কোহলি, রাহুলের ভবিষ্যৎ নিয়ে আশঙ্কার কালো মেঘ! কিন্তু কেন?

আরও পড়ুন: Qatar 2022 FIFA World Cup : বদলে গেল সূচি! কবে শুরু হচ্ছে বিশ্বকাপ? জেনে নিন

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের পারফরম্যান্স দিয়ে ব্যক্তিগত টি-টোয়েন্টি ব়্যাঙ্কিংয়ে বড়সড় লাফ দিয়েছেন শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্থ। শ্রেয়স ছয় ধাপ উঠে এসে ১৯ নম্বরে অবস্থান করছেন। পন্ত সাত ধাপ উঠে এসে ৫৯ নম্বরে জায়গা করে নিয়েছেন। টি-টোয়েন্টি ব্যাটারদের তালিকায় ঈশান কিশান রয়েছেন ১৫ নম্বরে। ১৬ নম্বরে রয়েছেন রোহিত শর্মা। কেএল রাহুল রয়েছেন ২৫ নম্বরে। বিরাট কোহলি আরও পিছনে চলে গিয়েছেন। তিনি রয়েছেন ৩২ নম্বরে। এই ফরম্যাটে বোলারদের প্রথম দশে ভারতের একমাত্র প্রতিনিধি ভুবনেশ্বর কুমার। তিনি রয়েছেন নয় নম্বরে। অল রাউন্ডারদের প্রথম দশে ভারতের কেউ নেই। হার্দিক পান্ডিয়া রয়েছেন ১৩ নম্বরে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.