I League 2018-19: ট্রফি নিয়ে উচ্ছ্বাস পেড্রো-নেস্টরদের

যদিও চেন্নাই-মিনার্ভার মধ্যে হওয়া শেষ ম্যাচটি নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে।

Updated By: Mar 20, 2019, 02:08 PM IST
I League 2018-19: ট্রফি নিয়ে উচ্ছ্বাস পেড্রো-নেস্টরদের

নিজস্ব প্রতিবেদন :  চ্যাম্পিয়ন হওয়ার এগারো দিন পরে আই লিগ ট্রফি হাতে পেল চেন্নাই সিটি এফসি। ৯ মার্চ কোয়েম্বাটোরে লিগের শেষ ম্যাচে মিনার্ভা পঞ্জাব এফসিকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবার আই লিগ জিতে নেয় চেন্নাইয়ের ফ্র্যাঞ্চাইজি দলটি। একই দিনে একই সময়ে দক্ষিণের আর এক শহর কোঝিকোড়েও গোকুলামের মুখোমুখি হয়েছিল ইস্টবেঙ্গল। দুটো ম্যাচই ছিল আই লিগে চ্যাম্পিয়নশিপের লড়াই।

চলতি মরশুমে আই লিগে ফটো ফিনিশের অপেক্ষায় ছিল দক্ষিণের দুটি শহর। চ্যাম্পিয়নশিপের দাবিদার ছিল চেন্নাই আর ইস্ট বেঙ্গল দুজনেই। তাই কোনও স্টেডিয়ামেই সেই দিন ট্রফি নিয়ে যায়নি ফেডারেশন। ইস্টবেঙ্গল-গোকুলামকে হারালেও, চেন্নাই-মিনার্ভাকে হারিয়ে আই লিগ চ্যাম্পিয়ন হয়ে যায়। ২০ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে এবারের আই লিগে চ্যাম্পিয়ন হয়েছে চেন্নাই। অন্যদিকে ১ পয়েন্ট কম নিয়ে রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ইস্ট বেঙ্গলকে।

যদিও চেন্নাই-মিনার্ভার মধ্যে হওয়া শেষ ম্যাচটি নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। তারই মাঝে বুধবার ফেডারেশন সচিব কুশল দাস এবং আই লিগ সিইও সুনন্দ ধর চেন্নাইয়ে গিয়ে আকবর নওয়াজের দলের হাতে আই লিগের ট্রফি তুলে দেন। এমনিতেই আই লিগ জেতার পর ছুটি কাটাতে দেশে ফিরে গিয়েছিলেন পেড্রো মানজি, নেস্টররা। ছুটি কাটিয়ে ভারতে ফিরতেই ট্রফি চলে এল চেন্নাইয়ের স্প্যানিশ তারকাদের হাতে।   

আরও পড়ুন -  কোহলির ডেরায় হঠাত্ হাজির সুনীল ছেত্রী, ভারতীয় অধিনায়ককে 'বিরাট' সম্মান

.