দর্শকহীন আই লিগ ম্যাচের সাক্ষী থাকতে চলেছে যুবভারতী

ভারতীয় ফুটবল ইতিহাসে যা কোনওদিন ঘটেনি সেটা ঘটতে চলেছে। ফুটবলাররা খেলবেন। কিন্তু স্টেডিয়ামে থাকবেন না কোনও দর্শক। এএফসি কাপ এবং আইলিগের দুটি ম্যাচ খেলা হবে ফাঁকা গ্যালারিতে।

Updated By: Apr 13, 2015, 11:33 PM IST
দর্শকহীন আই লিগ ম্যাচের সাক্ষী থাকতে চলেছে যুবভারতী

ব্যুরো: ভারতীয় ফুটবল ইতিহাসে যা কোনওদিন ঘটেনি সেটা ঘটতে চলেছে। ফুটবলাররা খেলবেন। কিন্তু স্টেডিয়ামে থাকবেন না কোনও দর্শক। এএফসি কাপ এবং আইলিগের দুটি ম্যাচ খেলা হবে ফাঁকা গ্যালারিতে।

পুর নির্বাচন এবং গণনার জন্য আগামী আঠেরো, পঁচিশ এবং আঠাশে এপ্রিল ইস্টবেঙ্গলকে আইলিগ এবং এএফসি কাপের ম্যাচ খেলতে হবে ফাঁকা গ্যালারিতে। ভারতীয় ফুটবল ইতিহাসে সম্ভবত প্রথমবার ফাঁকা স্টেডিয়ামে ফুটবল ম্যাচ হতে চলেছে। পুরভোট আর গণণার কারণে ইস্টবেঙ্গলকে যুবভারতীর ফাঁকা গ্যালারিতে ম্যাচ করার নির্দেশ দিল প্রশাসণ।

আঠেরো আর পঁচিশে এপ্রিল যুবভারতীতে আই লিগের ম্যাচ রয়েছে ইস্টবেঙ্গলের। আর আটাশে এপ্রিল এএফসি কাপের ম্যাচ রয়েছে লাল-হলুদের। এই পরিস্থিতিতে বিধানগর পুলিস কমিশনারেট ইস্টবেঙ্গলকে জানিয়ে দিয়েছিল যে তারা পুলিশি নিরাপত্তি দিতে পারবে না। ফেডারেশন জানিয়ে দেয় তারাও ম্যাচ পিছোতে পারবে না। আর এএফসি কাপের ভেনু পরিবর্তন করলে বিপুল আর্থিক জরিমানার মুখে পড়তে হত ইস্টবেঙ্গলকে।

ডেডলক কাটাতে সোমবার দুপুরে বৈঠকে বসেছিলেন ক্রীড়াসচিব, ফেডারেশনের সহসভাপতি সুব্রত দত্ত, যুবভারতীর সিইও,ইস্টবেঙ্গল কর্তা আর বিধাননগর কমিশনারেটের প্রতিনিধি। সেখানেই ঠিক হয় সবদিক বজায় রাখতে হলে ফাঁকা স্টেডিয়ামে ম্যাচ করা ছাড়া আর কোনও উপায় নেই।

তিনটে ম্যাচেই বেসরকারি নিরাপত্তারক্ষীর ব্যবস্থা রাখবে ইস্টবেঙ্গল। প্রশাসনের এই নির্দেশে যুবভারতীতে মরগ্যান বনাম ইস্টবেঙ্গলের লড়াই দেখা থেকে বঞ্চিত হতে হবে লাল-হলুদ জনতাকে।

.