I LEAGUE 2019-20: আই লিগে অ্যারোজের বিরুদ্ধে স্বস্তির জয়ে ফিরল ইস্টবেঙ্গল

এদিকে পঞ্জাব এফসি ম্যাচের পর অ্যারোজ ম্যাচেও প্রথম একাদশে জায়গা হল না হুয়ান মেরার।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Feb 17, 2020, 08:56 PM IST
I LEAGUE 2019-20: আই লিগে অ্যারোজের বিরুদ্ধে স্বস্তির জয়ে ফিরল ইস্টবেঙ্গল

নিজস্ব প্রতিবেদন :  অবশেষে আই লিগে জয়ে ফিরল লাল-হলুদ। লিগের লাস্ট বয়দের বিরুদ্ধে স্বস্তির জয় পেল ইস্টবেঙ্গল। ইন্ডিয়ান অ্যারোজকে ৩-১ গোলে হারিয়ে অবনমনের আতঙ্ক কিছুটা কাটিয়ে উঠল কোলাডো-ডিকারা।

কুপারেজে ম্যাচ শুরুর ৬ মিনিটের মধ্যেই হেইমি স্য়ান্টোস কোলাডোর গোলে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। এরপর ম্যাচ থেকে ক্রমেই হারিয়ে যায় ব্রেন্ডনরা। যদিও প্রথমার্ধে ১-০ গোলেই এগিয়ে থাকে লাল-হলুদ। কিন্তু দ্বিতীয়ার্ধে শুরু থেকেই গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠে ইস্টবেঙ্গল। পেনাল্টিও পায় অ্যারোজ। সমতা ফেরানোর সুবর্ন সুযোগ পেয়েও বিক্রম প্রতাপ সিং বাইরে মেরে বসেন। কিন্তু কিছুক্ষণ পরেই অবশ্য প্রতাপ সিংই সমতায় ফেরান অ্যারোজকে। এরপর পাঁচ মিনিটের ব্যবধানে আসির আখতার আর লালরিনডিকা রালতের গোলে জয় প্রায় নিশ্চিত করে ফেলে ইস্টবেঙ্গল। এই জয়ের ফলে ১২ ম্যাচ শেষে ১৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে ৬ নম্বরে উঠে এল মারিও-র দল। 

এদিকে পঞ্জাব এফসি ম্যাচের পর অ্যারোজ ম্যাচেও প্রথম একাদশে জায়গা হল না হুয়ান মেরার। মারিও-র প্রথম দল থেকে হুয়ানের অনুপস্থিতিই বলে দিচ্ছে যে বাতিলের তালিকায় সবার আগে নাম রয়েছে স্প্যানিশ এই মিডফিল্ডারেরই। ডিফেন্স শক্তিশালী করতে কোস্টারিকান বিশ্বকাপার আকোস্তাকে নিচ্ছে লাল-হলুদ। কিন্তু কার পরিবর্তে আকোস্তা আসবেন? সেটাই এখনও চূড়ান্ত করতে পারেনি টিম ম্যানেজমেন্ট। মারিও মুম্বই থেকে ফিরে বাতিল ফুটবলারের নাম জানাবেন।

প্রাথমিকভাবে কোলাডোর নাম ভাবা হলেও,লম্বা চুক্তির কারণে পিছিয়ে আসে লাল-হলুদ। চূড়ান্ত অফ ফর্মে থাকা হুয়ান মেরার ওপরই সম্ভবত কোপ পড়তে চলেছে। আলেসান্দ্রো বিদায়ের পর কোনও অজ্ঞাত কারণে খেলাটাই যেন ভুলে গেছেন মেরা। অথচ মরশুমের শুরুতে লাল-হলুদের ছয় বিদেশির মধ্যে মেরাকেই সবচেয়ে ঝকঝকে লেগেছিল। পরিস্থিতি যে দিকে এগোচ্ছে তাতে আকোস্তা বা স্প্যানিশ মিডফিল্ডার পেরেজ ট্রাউ ম্যাচেও মাঠে নামতে পারছেন না। কেননা কেউই এখনও হাতে ভিসা পাননি। সেক্ষেত্রে ঘরের মাঠে চার্চিল ম্যাচেই দেখা যেতে পারে লাল-হলুদের নতুন দুই বিদেশিকে।

আরও পড়ুন - হ্যাটট্রিক বল নিজের কাছে রাখলেন ফ্রান, কিন্তু কেন?

.