I LEAGUE 2018-19: কোয়েম্বাটোরে কিস্তিমাত্, কোঝিকোড়ে স্বপ্নভঙ্গ! আই লিগ চ্যাম্পিয়ন চেন্নাই,রানার্স ইস্টবেঙ্গল

শেষ পর্যন্ত মিনার্ভা পঞ্জাব এফসিকে ৩-১ গোলে হারিয়ে আই লিগ চ্যাম্পিয়ন হয়ে গেল চেন্নাই সিটি এফসি।

Updated By: Mar 9, 2019, 07:20 PM IST
I LEAGUE 2018-19: কোয়েম্বাটোরে কিস্তিমাত্, কোঝিকোড়ে স্বপ্নভঙ্গ! আই লিগ চ্যাম্পিয়ন চেন্নাই,রানার্স ইস্টবেঙ্গল

নিজস্ব প্রতিবেদন : শনিবার ভারতীয় সময় বিকেল পাঁচটা থেকে দক্ষিণ ভারতের দুটি শহরে টান টান উত্তেজনা। কোয়েম্বাটোর থেকে কোঝিকোড় পেন্ডুলামের মতো দোল খেল। ২০১৮-১৯ মরশুমের আই লিগের ক্লাইম্যাক্সে ফটো ফিনিশের অপেক্ষা।  খেতাবি লড়াইয়ে চেন্নাই সিটি এফসি ও ইস্টবেঙ্গল। কোয়েম্বাটোরে চেন্নাই সিটি এফসি-র মুখোমুখি হয়েছিল গতবারের চ্যাম্পিয়ন মিনার্ভা পঞ্জাব এফসি। অন্যদিকে কোঝিকোড়ে গোকুলাম কেরালা এফসি-র বিরুদ্ধে নেমেছিল ইস্টবেঙ্গল।  পিছিয়ে পরে মিনার্ভাকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবার আই লিগ চ্যাম্পিয়ন হয়ে গেল চেন্নাই সিটি এফসি। অন্যদিকে পিছিয়ে পড়ে গোকুলামকে ২-১ গোলে হারিয়েও শেষ পর্যন্ত রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হল ইস্টবেঙ্গলকে। 

শনিবার কোঝিকোড় ও কোয়েম্বাটোরে  ম্যাচ শুরু আগে অঙ্কটা ছিল এই রকম। আই লিগের চ্যাম্পিয়ন শিপের দৌড়ে থাকা চেন্নাই ও ইস্টবেঙ্গলের পয়েন্টের ফারাক ছিল মাত্র ১।  ১৯ ম্যাচে চেন্নাইয়ের পয়েন্ট যেখানে ৪০, সেখানে ৩৯ পয়েন্টে দাঁড়িয়ে ইস্টবেঙ্গল। শর্ত ছিল- (১) চেন্নাই-মিনার্ভাকে হারালেই প্রথমবারের জন্য আই লিগ চ্যাম্পিয়ন হয়ে যাবে। সেক্ষেত্রে ইস্টবেঙ্গল -গোকুলামকে হারালেও রানার্স হয়েই থাকতে হবে। (২) চেন্নাই-মিনার্ভা ম্যাচ ড্র হলে কিংবা চেন্নাই, মিনার্ভার কাছে হারলে আর ইস্টবেঙ্গল গোকুলামকে হারালেই ১৫ বছর পর ভারত সেরা হবে ইস্টবেঙ্গল।  

শুরুতেই লাল-হলুদ সমর্থকদের কাছে খুশির বার্তা এল কোয়েম্বাটোর থেকে। ম্যাচের তিন মিনিটের মধ্যেই রোলান্ড বিলালার গোলে মিনার্ভা এগিয়ে যায়। পিছিয়ে পড়ে চেন্নাই। ০-১ গোলে পিছিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে চেন্নাই। স্কোরলাইন: চেন্নাই (০) - (১) মিনার্ভা।
অন্যদিকে কোঝিকোড়ে প্রথমার্ধ শেষে খেলার ফল ছিল গোকুলাম-০, ইস্টবেঙ্গল-০।  
কোয়েম্বাটোরে দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে পেড্রো মানজি পেনাল্টি থেকে সমতায় ফেরান চেন্নাইকে।  স্কোরলাইন: চেন্নাই (১) - (১) মিনার্ভা।
অন্যদিকে ৬৯ মিনিটে কোঝিকোড়ে গোকুলামকে এগিয়ে দেন জোসেফ। স্কোরলাইন: গোকুলাম(১) - (০) ইস্টবেঙ্গল।
একই সময়ে কোয়েম্বাটোরে চেন্নাইকে এগিয়ে দেন গৌরব বোরা। স্কোরলাইন: চেন্নাই (২) - (১) মিনার্ভা। 
৭৯ মিনিটে কোঝিকোড়়ে পেনাল্টি থেকে ইস্টবেঙ্গলকে সমতায় ফেরান স্যান্টোস কোলাডো। স্কোরলাইন: গোকুলাম(১) - (১) ইস্টবেঙ্গল।
এরপর ৮৫ মিনিটে লালডানমাভিয়া গোল করে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন। স্কোরলাইন: গোকুলাম(১) - (২) ইস্টবেঙ্গল।
এদিকে কোয়েম্বাটোরে ইনজুরি টাইমে ফের গোল করেন গৌরব বোরা। স্কোরলাইন: চেন্নাই (৩) - (১) মিনার্ভা।

শেষ পর্যন্ত মিনার্ভা পঞ্জাব এফসিকে ৩-১ গোলে হারিয়ে আই লিগ চ্যাম্পিয়ন হয়ে গেল চেন্নাই সিটি এফসি। ৪৩ পয়েন্টে লিগ শেষ করল তারা। অন্যদিকে গোকুলামকে ২-১ গোলে হারালেও রানার্স হয়েই থাকতে হল ইস্টবেঙ্গলকে। ৪২ পয়েন্ট লিগ শেষ করল  লাল-হলুদ ব্রিগেড। আই লিগ না পাওয়ার আক্ষেপ দীর্ঘায়িত হল।  

আরও পড়ুন - কোপা আমেরিকায় ভাগ্য ফেরাতে জার্সি বদলে ফেলল মেসির আর্জেন্টিনা 

.