সরিতা দেবীর মেডেল প্রত্যাখান সমর্থন যোগ্য নয়: রাহুল দ্রাবিড়

এশিয়াডে মেডেল ফিরিয়ে দিয়ে মোটেও ঠিক করেননি সরিতা দেবী। এমনটাই মনে করছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট ক্যাপ্টেন রাহুল দ্রাবিড়।

Updated By: Jan 21, 2015, 12:55 PM IST
 সরিতা দেবীর মেডেল প্রত্যাখান সমর্থন যোগ্য নয়: রাহুল দ্রাবিড়

ওয়েব ডেস্ক: এশিয়াডে মেডেল ফিরিয়ে দিয়ে মোটেও ঠিক করেননি সরিতা দেবী। এমনটাই মনে করছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট ক্যাপ্টেন রাহুল দ্রাবিড়।

গত বছর দক্ষিণ কোরিয়ায় এশিয়ান গেমসের সেমিফাইনালে অ্যাম্পায়ারের বিতর্কিত সিদ্ধান্তের জেরে রুপো হাতছাড়া হয় সরিতা দেবীর। প্রতিবাদে পুরস্কার বিতরণের সময় পোডিয়ামেই ব্রোঞ্জ মেডেল প্রত্যাখান করেন তিনি। যার জেরে ১ বছরের জন্য তাঁর উপর নিষেধাজ্ঞা জারি করে আন্তর্জাতিক বক্সিং অ্যাসোসিয়েশন।

মঙ্গলবার টিসিএম-এর উদ্বোধনী 'স্পোর্টস লেকচার'-এর সময় দ্রাবিড় বলেন ''বক্সিংয়ের পয়েন্ট সিস্টেম সম্পর্কে আমার বিশেষ জ্ঞান নেই। যে ভাবে সরিতা সেমিফাইনালে হেরে গেছে আমি তাঁর প্রতি সমব্যাথী। কিন্তু, ঘটনার ২৪ ঘণ্টা পরে মেডেল প্রত্যাখান করে মোটেই ঠিক কাজ করেননি তিনি।''

তার সঙ্গেই দ্রাবিড় জানিয়েছেন ''ওনার মনে রাখা উচিৎ ছিল পোডিয়ামে ওনার সঙ্গে আরও ৩জন ছিলেন। মেডেল প্রত্যাখান করে উনি অনান্যদের সাফল্যের প্রতিও সম্মান জানাননি। ওনার মনে রাখা উচিৎ ছিল ওই পোডিয়ামে দাঁড়াতে অনান্যরাও প্রচুর পরিশ্রম করেছেন।''

বেজিং অলিম্পিকে শ্যুটার অভিনব বিন্দ্রার সোনা জয় তাঁকে প্রেরণা যুগিয়েছিল বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটসম্যান।

মেরি কম, সাইনা নেহওয়াল, কিদাম্বি শ্রীকান্তের সাফল্যের কথা উল্লেখ করে দ্রাবিড় জানিয়েছেন কীভাবে ভারতীয় ক্রীড়া জগত সরকারি সাহায্যের অভাবে ধুঁকছে।

প্রসঙ্গত, এর আগে সরিতা দেবীর উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার অনুরোধ করে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রককে চিঠি পাঠিয়ে ছিলেন ক্রিকেট কিংবদন্তী সচিন তেন্ডুলকর।

 

 

.