মুকুটে নতুন পালক! হিমা এবার আসামের ব্র্যান্ড আম্বাসাডর

ফিনল্যান্ডে অনূর্ধ্ব ২০ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ জেতার পর হিমাকে আসামের স্পোর্টস আম্ডাসাডর হিসাবে ঘোষণা করা হয়েছিল।

Updated By: Sep 28, 2018, 03:05 PM IST
মুকুটে নতুন পালক! হিমা এবার আসামের ব্র্যান্ড আম্বাসাডর

নিজস্ব প্রতিনিধি : মাত্র ১৮ বছর বয়স। কিন্তু তাঁর জীবন যেন পণ করেছে, কমবয়সেই তাঁর সমস্ত সাধ-স্বপ্ন পূরণ করে দেবে। টগবগিয়ে ছুটছে হিমা দাসের জীবন। একের পর মাইলস্টোন পেরিয়ে চলেছেন তিনি। ১৮ বছর বয়সেই যেন প্রাপ্তির তালিকাটা দীর্ঘ আকার নিয়েছে আসামের এই অ্যাথলিটের। 

আরও পড়ুন-  ''এশিয়া কাপ তো আমরা জিতে ফেলেছি'', একি বলে গেলেন মাশরাফি!

আসামের ব্র্যান্ড আম্বাসাডর হলেন হিমা দাস। ফিনল্যান্ডে অনূর্ধ্ব ২০ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ জেতার পর হিমাকে আসামের স্পোর্টস আম্ডাসাডর হিসাবে ঘোষণা করা হয়েছিল। কিন্তু এবার আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোওয়াল হিমাকে রাজ্যের ব্র্যান্ড আম্বাসাডর হিসাবে ঘোষণা করে দিলেন। মাত্র ১৮ বছর বয়সে এত বড় সম্মান অর্জন করলেন নগাঁও জেলার ঢিং গ্রামের এই মেয়ে।

আরও পড়ুন-  ভারত-বাংলাদেশ গোলা-গুলি শুরু! বাঘ শিকারের হুঙ্কার ছেড়ে রাখলেন গব্বর

ফিনল্যান্ডের টাম্পায়ারে অনূর্ধ্ব ২০ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ৪০০ মিটার ইভেন্টে সোনা জিতে ইতিহাস তৈরি করেছিলেন হিমা। দেশের প্রথম ট্র্যাক অ্যাথলিট হিসাবে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে সোনা জিতেছিলেন ঢিং এক্সপ্রেস। এর পর এশিয়ান গেমসের ৪০০ মিটার ইভেন্টেও পদক জেতেন হিমা। একের পর এক সাফল্যের পর রাষ্ট্রপতির হাত থেকে অর্জুন পুরস্কার পান আসামের অ্যাথলিট। কিছুদিন আগেই এক সাক্ষাতকারে হিমা জানিয়েছিলেন, তিনি এবার সাউথ এশিয়ান গেমস, এশিয়ান চ্যাম্পিয়নশিপ ও ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে পদক জয়ের লক্ষ্য রেখেছেন।

.