গলে জলে গেল জয়ের বিরাট স্বপ্ন, লঙ্কার হেরাথের ঝাঁঝে ৬৩ রানে পরাজয় জুটল কোহলিদের ঝুলিতে

গলে জলে গেল প্রথম ইনিংসে কোহলি আর ধওয়ানের জোড়া সেঞ্চুরি। বদলে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের জেরে লজ্জাজনক হারের সম্মুখীন হল বিরাট বাহিনী। কার্যত জেতা ম্যাচ হাতছাড়া হল কোহলিদের। দ্বিতীয় ইনিংসে মাত্র ১১২ রানে গুটিয়ে গেল মেন ইন ব্লু-র বিশ্বখ্যাত ব্যাটিং লাইনআপ। ৬৩ রানে লঙ্কাবাহিনী হারিয়ে দিল ভারতকে।

Updated By: Aug 15, 2015, 02:29 PM IST
গলে জলে গেল জয়ের বিরাট স্বপ্ন, লঙ্কার হেরাথের ঝাঁঝে ৬৩ রানে পরাজয় জুটল কোহলিদের ঝুলিতে

ওয়েব ডেস্ক: গলে জলে গেল প্রথম ইনিংসে কোহলি আর ধওয়ানের জোড়া সেঞ্চুরি। বদলে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের জেরে লজ্জাজনক হারের সম্মুখীন হল বিরাট বাহিনী। কার্যত জেতা ম্যাচ হাতছাড়া হল কোহলিদের। দ্বিতীয় ইনিংসে মাত্র ১১২ রানে গুটিয়ে গেল মেন ইন ব্লু-র বিশ্বখ্যাত ব্যাটিং লাইনআপ। ৬৩ রানে লঙ্কাবাহিনী হারিয়ে দিল ভারতকে।

অবিশ্বাস্য টুইস্ট। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে জয় যখন সবাই ধরেই নিয়েছিল শুধুমাত্র সময়ের অপেক্ষা, ঠিক তখনই ম্যাজিক দেখাল রাঙ্গানা হেরাথের কব্জীর মোচড়। সাম্প্রতিক ইতিহাসে দেশের জন্য অন্যতম স্মরণীয় জয়ের কারিগর হয়ে ইতিহাসে ঢুকে পড়লেন তিনি।

রাঙ্গানা হেরাথ ও থারিন্দু কৌশলের স্পেলের কাছে তাসের ঘরের মত ভেঙে পড়ল ভারতীয়দের সব প্রতিরোধ।

জিততে গেলে প্রয়োজন ছিল মাত্র ১৮৩ রান। কিন্তু সেটুকুও সংগ্রহ করে উঠতে পারল না বিরাট অ্যান্ড কোং। হেরাথ একাই মাত্র ৪৭ রান দিয়ে সাত উইকেট পকেটে পোরেন। বাকি তিনটে উইকেট নিয়ে ভারতীয়দের জেতার স্বপ্ন ধূলিসাৎ করে দেন কৌশল।

ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ রান আজিঙ্কা রাহানের। তাঁর সংগ্রহে ৩৬ রান। বাকিরা হেরাথের বিষাক্ত স্পেলের ছোবলে মোটামুটি 'শুধু আশা যাওয়া, শুধু স্রোতে ভাসা'-র ফর্মুলা মেনে এসেছেন এবং খানিকবাদেই ড্রেসিংরুমগামী হয়েছেন।

গল টেস্টে ম্যান অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন শ্রীলঙ্কার এল ডি চন্দিমল।

.