পেশাদার বক্সিংয়ের দুনিয়ায় নাম লিখিয়ে বিপাকে বিজেন্দর সিং, জুটল হাইকোর্টের নোটিস

পেশাদার বক্সিংয়ের দুনিয়ায় নাম লিখিয়ে বিপাকে পড়লেন অলিম্পিক পদকজয়ী ভারতীয় বক্সার বিজেন্দর সিং। আজ তাঁর বিরুদ্ধে নোটিস জারি করল পঞ্জাব ও হরিয়াণা হাইকোর্ট।

Updated By: Jul 24, 2015, 08:09 PM IST
 পেশাদার বক্সিংয়ের দুনিয়ায় নাম লিখিয়ে বিপাকে বিজেন্দর সিং, জুটল হাইকোর্টের নোটিস

ওয়েব ডেস্ক: পেশাদার বক্সিংয়ের দুনিয়ায় নাম লিখিয়ে বিপাকে পড়লেন অলিম্পিক পদকজয়ী ভারতীয় বক্সার বিজেন্দর সিং। আজ তাঁর বিরুদ্ধে নোটিস জারি করল পঞ্জাব ও হরিয়াণা হাইকোর্ট।

বিচারপতি এস কে মিত্তল ও বিচারপতি এইচ এস সিধুর বেঞ্চ আজ এই নোটিস ইস্যু করেছেন। বিশে অগাস্টের মধ্যে জবাব দিতে হবে বিজেন্দরকে।  

অ্যামেচার বক্সিংকে বিদায় জানিয়ে পেশাদারী দুনিয়ায় পা ফেলার কথা আগেই ঘোষণা করেছিলেন বিজেন্দর। কুইন্সবারি প্রমোশনস বক্সিং লিগে অংশগ্রহণ করার জন্য জোর কদমে প্রস্তুতি চালাচ্ছেন তিনি।

বিজেন্দরের এই কাজ খেলার নীতি বিরোধী। এই মর্মে হরিয়াণা রাজ্যে সরকারকেও নোটিস ধরিয়েছে হাইকোর্ট।

জবাবের জন্য তিন সপ্তাহের সময় চেয়েছেন হরিয়াণার অ্যাডিশনাল অ্যাডভোকেট জেনেরাল।

রাজ্যসরকারের কাছ থেকে পেশাদারী বক্সিংয়ে অংশগ্রহণের অনুমতি না পেলে বিজেন্দরের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে হরিয়াণা পুলিস।

২০০৮ সালে অলিম্পিকে ব্রোঞ্জ পদক জেতার পর হরিয়াণা সরকারের তরফ থেকে তাঁকে ডিএসপি-এর পদ দেওয়া হয়। এই মুহূর্তে সেই চাকরির শিক্ষানবিসির পর্যায়ে রয়েছেন তিনি। এখনও শেষ হয়নি তাঁর ট্রেনিং। সরকারি কর্মচারী থাকাকালীন আইন অনুযায়ী অন্য কোনও চাকরিতে যোগ দিতে পারেন না বিজেন্দর। সরকারের অনুমতি ব্যাতীত অন্য কোথাও থেকে পারিশ্রমিক নেওয়ার আইনত অধিকারও তাঁর নেই।

 

 

.