Hardik Pandya: 'মাঠ ছেড়ে পালাই না, বুক চিতিয়েই দাঁড়াই', তিন ছক্কায় কি অতীতকে ফেললেন মাঠের বাইরে?

Hardik Pandya Breaks Silence On Pre-T20 World Cup Issues What He Faced: হার্দিক ছিলেন আলোচনায়। হার্দিক আছেন আলোচনায়, হার্দিক থাকবেনও আলোচনায়...

Updated By: Jun 2, 2024, 03:48 PM IST
Hardik Pandya: 'মাঠ ছেড়ে পালাই না, বুক চিতিয়েই দাঁড়াই', তিন ছক্কায় কি অতীতকে ফেললেন মাঠের বাইরে?
হার্দিক কি ফিরলেন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলছে আইসিসি টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024)। রোহিত শর্মা অ্যান্ড কোং (Rohit Sharma and Co) নাজমুল হোসেইন শান্তর বাংলাদেশের সঙ্গে গা ঘামোনোর ম্য়াচ খেলল নিউ ইয়র্কের নাসাউ কাউন্ট ইন্টারন্য়াশনাল ক্রিকেট স্টেডিয়ামে (Nassau County International Cricket Stadium)। গত রবিবার ভারত হেলায় বাংলাদেশকে হারিয়েছে। রোহিতরা প্রথমে ব্য়াট করে পাঁচ উইকেটে ১৮২ রান করেছিলেন। জবাবে ১২২ রানে বাংলাদেশের লেজ মুড়িয়ে যায়। শান্তরা হারেন ৬০ রানে। কার্যত বোধনের ম্য়াচে ভারত নিজেদের পরখ করে নিয়েছে। আর এই ম্য়াচে সকলের চোখ ছিল একজনের দিকেই। তিনি দেশের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। 

আরও পড়ুন: 'কেউ পথে বসবে'! হার্দিকের সম্পত্তির ৭০ শতাংশ চাই নাতাশার, ঘুরছেন দিশার বিএফের সঙ্গে

২৩ বলে ৪০ রানের (২টি চার ও ৪টি ছক্কা) অপরাজিত ইনিংস খেলে হার্দিক ইঙ্গিত দিয়ে রাখলেন যে, তাঁর বায়োডেটায় আইসিসি ইভেন্টে হতাশ করার খুব একটা রেকর্ড নেই। হার্দিক তিন ওভার বল করে ৩০ রান দিয়ে এক উইকেটও পেয়েছেন ম্য়াচে। ছয়ে ব্য়াট করতে নামা হার্দিক বাংলাদেশের বাঁ-হাতি পেসার তনবীর ইসলামকে পরপর তিন ছক্কা উড়িয়েছেন। হার্দিকের এই ইনিংস দেখার পরেই সকলে বলতে শুরু করলেন, আইপিএল অতীত! হার্দিক দেশের জার্সিতে এবার ঝলসাবেন। যে কথা আইপিএলের সময়েই বলে দিয়েছিলেন স্বয়ং কিংবদন্তি সুনীল গাভাসকর, তিনি জানিয়ে ছিলেন, বিশ্বকাপ দেখবে অন্য় হার্দিককে। 

 

কেন হার্দিককে নিয়ে আলোচনা হবে না? হার্দিকের জীবন থেকে শান্তি শব্দটা বহুদিন ধরেই বেপাত্তা! রোহিতের বদলে যবে থেকে তিনি মুম্বই ইন্ডিয়ান্সের  অধিনায়ক হয়েছেন, তবে থেকেই তাঁর জীবনে শনি নেমে এসেছে! তালিতে নয়, সপ্তদশ আইপিএল কাটিয়েছেন গালিতে। গ্যালারির টিটকিরি আর বিদ্রুপ হয়েছিল তাঁর মাথার বালশি ও কোল বালিশ। এহেন হার্দিকের নেতৃত্বেই মুম্বই সবার আগে এবার আইপিএল থেকে ছিটকে যায়। মাঠের ঝড়ের পর এবার হার্দিকের জীবনেও উঠেছে ঝড়! জানা যাচ্ছে হার্দিক এবং তাঁর স্ত্রী নাতাশা স্ট্য়ানকোভিচের সম্পর্কে ফাটল ধরেছে! খবর হার্দিক-নাতাশার নাকি ডিভোর্স হয়ে গিয়েছে! দেখতে গেলে অত্য়ন্ত কঠিন সময়ের মধ্য়ে দিয়ে গিয়েছেন হার্দিক। আর তিনিই সব অতীত ভুলে দেশের সেবায় লেগে পড়লেন। 

হার্দিকে বিশ্বকাপের সম্প্রচারকারী চ্য়ানেলের সঙ্গে কথা বলেছেন খেলার পর। সাফ জানিয়েছেন যে, জীবনযুদ্ধে তাঁর কী অবস্থা হয়েছিল।'দেখুন আমি বিশ্বাস করি আপনাকে জীবনযুদ্ধে লেগে থাকতেই হবে। কখনও-সখনও কঠিন পরিস্থিতি আসে বটে, তবে আমি বিশ্বাস করি আপনি যদি মাঠ ছেড়ে বা খেলা ছেড়ে চলে যান, তাহলে আপনি স্পোর্টস থেকে যা চাইছেন তা কখনই পাবেন না, বা যে রেজাল্ট আপনি চাইছেন। এটা ঠিক, আমার জন্য়ও পরিস্থিতি কঠিন ছিল। কিন্তু একই সঙ্গে সবটাই প্রক্রিয়া। আগেও যা করেছি, এখনও সেটাই করছি। ভালো সময়, খারাপ সময় তো আসবেই। তবে এই দশাও কেটে যায়। মেনে নিতে হয়। আর আমি সফল হলেও সেটা সিরিয়াসলি নিই না। যা করি, সেটা তৎক্ষণাৎ ভুলে যাওয়ার চেষ্টা করে এগিয়ে যাই সামনের দিকে। আমি পালাই না, সকল পরিস্থিতিতেই বুক চিতিয়েই দাঁড়াই। যেমনটা বলে দিজ টু শ্য়াল পাস। আমি শুধু খেলাটা খেলে যেতে চাই। সবটা মেনে নিয়েই আরও ভালো স্কিলসেট করতে চাই। আমি মনে করি কঠোর পরিশ্রম কখনও ফেলা যায় না। হাসতে থাকি।' হার্দিক বিশ্বকাপে আগুন জ্বালাক এমনটাই চাইবেন সকল ভারতীয় ক্রিকেট ফ্য়ানরা। বিশ্বকাপের দল গঠনের পর এও শোনা গিয়েছিল যে, রোহিত চাননি হার্দিককে দলে নিতে। চাপে পড়েই নাকি তাঁকে নিতে হয়েছে টিমে।

আরও পড়ুন: Real Madrid: ১৫ বার ইউরোপ সেরা রিয়াল, ফাইনালে কোন আগুনে মশাল জ্বলে? বিদায়লগ্নে বললেন 'বরফমানব'

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

  

.