Harbhajan Singh: এবার মাঠের বাইরের কোন দুর্নীতি নিয়ে সরব ভাজ্জি? জেনে নিন

Harbhajan Singh: পঞ্জাব ক্রিকেট সংস্থার 'ঘুঘুর বাসা' ভাঙতে তৎপর হয়ে উঠেছেন ২০১১ সালের বিশ্বকাপজয়ী অফ স্পিনার হরভজন সিং। তাঁর নিশানায় রয়েছেন পিসিএ-র সভাপতি গুলজারইন্দর সিং। এই ইস্যু নিয়ে কড়া ভাষায় চিঠিও লিখেছেন ভাজ্জি।   

Updated By: Oct 7, 2022, 08:30 PM IST
Harbhajan Singh: এবার মাঠের বাইরের কোন দুর্নীতি নিয়ে সরব ভাজ্জি? জেনে নিন
পঞ্জাব ক্রিকেট সংস্থার সভাপতির দুর্নীতি নিয়ে সরব ভাজ্জি।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পঞ্জাব ক্রিকেট সংস্থা (Punjab Cricket Association) দুর্নীতিতে ছেয়ে গিয়েছে। তাই এবার সংস্থার সভাপতি (PCA President) গুলজারইন্দর সিংয়ের (Gulzarinder Singh) বিরুদ্ধে একাধিক অভিযোগ আনলেন হরভজন সিং (Harbhajan Singh)। শুধু অভিযোগ করেই ভাজ্জি ক্ষান্ত থাকেননি। সেই সংস্থার সভাপতির বিরুদ্ধে কড়া ভাষায় চিঠি লিখে বাকি সদস্যদের মধ্যেও ছড়িয়ে দিয়েছেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অফ স্পিনার। 

'টারবুনেটর' চিঠিতে লিখেছেন, 'গত ১০ দিন ধরে পঞ্জাব ক্রিকেট সংস্থার সভাপতির বিরুদ্ধে একাধিক দুর্নীতি ও বেআইনি কার্যকলাপের খবর পাচ্ছি। পঞ্জাব ক্রিকেটের সঙ্গে যুক্ত একাধিক মানুষ ও সংস্থার সদস্যরা এই মুহূর্তে সভাপতির দুর্নীতি ও বেআইনি কাজের বিরুদ্ধে সরব হয়ে উঠেছেন। পঞ্জাব ক্রিকেট সংস্থার সুনাম ও স্বার্থ রক্ষা করার জন্য সবার একজোট হয়ে এগিয়ে আসা উচিত। তাই ওম্বুডসম্যান নিয়োগ করার দাবি জানাচ্ছি।' 

Harbhajan Singh

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

১৮ অক্টোবর বিসিসিআই-এর বার্ষিক সাধারণ সভা আয়োজিত হবে। একইসঙ্গে বোর্ডের সঙ্গে যুক্ত থাকা বাকি রাজ্য সংস্থাগুলোকেও নতুন কমিটি বাছাই করে নিতে হবে। তাই সব দিক ভেবে তিনি পঞ্জাব ক্রিকেট সংস্থার সভাপতির বিরুদ্ধে একাধিক দুর্নীতি ও বেআইনি কার্যকলাপের প্রমাণ জোগাড় করে সেই তথ্য ও প্রমাণ বোর্ড কর্তাদের হাতেও তুলে দিয়েছেন। 

আরও পড়ুন: Lionel Messi, FIFA Qatar World Cup 2022: বিশ্বকাপের আগে আবার চোট! পিএসজি থেকে সরে দাঁড়ালেন 'এলএম টেন'

আরও পড়ুন: Jasprit Bumrah, ICC T20 World Cup 2022: বুমরা, জাদেজার চোট বাকিদের সুযোগ করে দেবে! অদ্ভুত মন্তব্য করলেন প্রাক্তন কোচ

হরভজনের দাবি,অনৈতিক ভাবে ক্রিকেট সংস্থায় ১৫০ লোককে ঢোকানো হচ্ছিল। নির্বাচনের সময় বাড়তি সুবিধা পাওয়ার জন্যই এমন করা হচ্ছিল বলে মনে করা হচ্ছে। হরভজন লিখেছেন, 'বোর্ডের নিয়মের বিরুদ্ধে গিয়ে এমন কাজ করা হচ্ছে। এর ফলে স্বচ্ছতা নষ্ট হবে। এই অনৈতিক কাজগুলো ঢাকার জন্যই ঠিক মতো বৈঠক ডাকা হচ্ছে না। ব্যক্তিগত সুবিধা দেখে সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।' 

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ সালে এক দিনের ক্রিকেটে বিশ্বকাপ জিতেছিল ভারত। দু’টি দলেরই সদস্য ছিলেন পঞ্জাবের ভূমিপুত্র হরভজন। ২০২১ সালে ক্রিকেট থেকে অবসর নেন তিনি। ভারতের হয়ে ১০৩টি টেস্ট,২৩৬টি এক দিনের ম্যাচ এবং ২৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ভাজ্জি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.