Independence Day: স্বাধীনতার ৭৫ উপলক্ষ্যে কেন্দ্রের থেকে বিশেষ ম্যাচের প্রস্তাব পেল বিসিসিআই

সংস্কৃতি মন্ত্রক চাইছে ২২ অগাস্ট হোক ভারত একাদশ বনাম বিশ্ব একাদশের ম্যাচ (India vs Rest of the World)। 

Updated By: Jul 10, 2022, 07:11 PM IST
Independence Day: স্বাধীনতার ৭৫ উপলক্ষ্যে কেন্দ্রের থেকে বিশেষ ম্যাচের প্রস্তাব পেল বিসিসিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্বাধীনতার ৭৫ বছর উপলক্ষ্যে (75 years of India's independence) ‘আজাদি কা অমৃত মহোৎসব’ (Azadi ka Amrit Mahotsav) পালন করছে সরকার। এবার এই পরিকল্পনার অংশ হতে চলেছে ক্রিকেট। সংস্কৃতি মন্ত্রক চাইছে ২২ অগাস্ট হোক ভারত একাদশ বনাম বিশ্ব একাদশের ম্যাচ (India vs Rest of the World)। কেন্দ্রের প্রস্তাব ইতিমধ্যেই পেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)।

বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ও বোর্ড সচিব জয় শাহ (Jay Shah) আগামী ২৪ জুলাই ইংল্যান্ডে থাকবেন। যোগ দেবেন আইসিসি-র বার্ষিক সম্মেলনে (ICC Annual Conference)। যা চলবে ২২-২৬ জুলাই। এখানেই সৌরভ-জয় কেন্দ্রের প্রস্তাব নিয়ে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার সঙ্গে আলোচনা করবেন। বিভিন্ন দেশ থেকে ক্রিকেটার জোগাড় করে এই ম্যাচ আয়োজন করা বেশ কঠিন কাজ হবে, তা বলার অপেক্ষা রাখে না। সেকাজই আইসিসি-র সঙ্গে আলোচনা করে করবে বিসিসিআই।

এই প্রসঙ্গে এক সূত্র বলছে, "আগামী ২২ অগাস্ট ভারত একাদশ বনাম বিশ্ব একাদশের ম্যাচ আয়োজন করার জন্য সরকারের থেকে প্রস্তাব পেয়েছি। আমাদের ১৩-১৪ জন আন্তর্জাতিক ক্রিকেটার প্রয়োজন। তাঁদের পাওয়ার ব্যাপারটা আমাদের দেখতে হবে।" অগাস্টের ওই সময় ইংল্যান্ডে ঘরোয়া ক্রিকেট চলবে। পাশাপাশি ক্যারিবিয়ান প্রিমিয়র লিগ শুরু হয়ে যাবে। বিসিসিআই আর্থিক ক্ষতিপূরণের কথাও ভেবে রেখেছে। ভারতের জিম্বাবোয়ে সফর শেষ হবে ২০ অগাস্ট। তবে ওই সিরিজে বিরাট-রোহিতদের মতো তারকা ক্রিকেটাররা খেলবেন না। আগামী ২৭ অগাস্ট থেকে শ্রীলঙ্কার শুরু হবে এশিয়া কাপ। ফলে তার আগে  ২২ অগাস্ট বিশেষ ম্য়াচ হলে দেশের প্রথম সারির ক্রিকেটারদের খেলাতে অসুবিধা হবে না বলেই খবর।

আরও পড়ুন: WATCH | Virat Kohli: বার্মিংহ্যামে ফের নাচলেন বিরাট! মন ছুঁয়ে নিলেন গ্যালারির

আরও পড়ুন: Rohit Sharma-Ricky Ponting: অধিনায়ক হিসাবে পন্টিংয়ের রেকর্ডে ভাগ বসাতে পারেন রোহিত

আরও পড়ুনShahid Afridi: রোহিতদের প্রশংসায় আফ্রিদি! টি-২০ বিশ্বকাপে ভারতকে নিয়ে করলেন বড় ভবিষ্যদ্বাণী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

 

 

 

.