লাল-হলুদ ছেড়ে নর্থইস্টে গোলকিপার অরিন্দম ভট্টাচার্য

লাল-হলুদের খারাপ সময় কাটিয়ে অরিন্দম পাহাড়ের দলে কেমন পারফরম্যান্স করেন সেটাই দেখার। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Jul 14, 2022, 09:02 PM IST
লাল-হলুদ ছেড়ে নর্থইস্টে গোলকিপার অরিন্দম ভট্টাচার্য
নতুন ইনিংস শুরু করছেন অরিন্দম। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইএসএল-এ (ISL) গত মরসুমে তিনি খেলেছিলেন লাল-হলুদ জার্সি গায়ে। তার আগের বছর এটিকে-মোহনবাগানের (ATK Mohun Bagan) হয়ে আইএসএলের সেরা গোলকিপার নির্বাচিত হয়েছিলেন সেই অরিন্দম ভট্টাচার্য (Arindam Bhattacharya)। যদিও গত মরসুম ভাল কাটেনি অরিন্দমের। এ বার তিনি সই করলেন গুয়াহাটির দল নর্থইস্ট ইউনাইটেডে (NorthEast United FC)।

আইএসএলের প্রথম ডার্বিতেই রয় কৃষ্ণদের (Roy Krishna) বিরুদ্ধে হারের পাশাপাশি চোট পেয়ে মাঠের বাইরে চলে গিয়েছিলেন তিনি।  তার পরে চোট সারিয়ে এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) প্রথম দলে ফিরলেও সেরা ছন্দে দেখা যায়নি অরিন্দমকে। মরসুম শেষের পরে ময়দানে জল্পনা ছড়িয়েছিল, অরিন্দম লাল-হলুদ শিবির ছেড়ে ফিরতে পারেন পুরনো দল সবুজ-মেরুনে। একটা সময় তাঁর চেন্নাইয়ন এফসি-তেও যোগ দেওয়ার খবর শোনা যাচ্ছিল। 

যদিও কলকাতার কোনও দলেই সই করলেন না অরিন্দম। তিনি সই করলেন নর্থইস্ট ইউনাইটেড। বৃহস্পতিবার জি ২৪ ঘণ্টা-কে ফোনে অরিন্দম বললেন, "আমার খেলোয়াড় জীবনে সাফল্যের বেশির ভাগ সময়টাই কেটেছে বাংলার বাইরে। গোয়ার চার্চিল ব্রাদার্সের হয়ে। আইএসএলে এটিকে-মোহনবাগানের হয়ে ভাল খেললেও গত বছর এসসি ইস্টবেঙ্গল জার্সি গায়ে ভাল খেলতে পারিনি। সেই দায় আমি মাথা পেতে নিচ্ছি।" 

বঙ্গসন্তান গোলকিপার যোগ করেন, "যে কোনও গোলকিপারের সাফল্য নির্ভর করে ভাল প্রস্তুতি ও মহড়ার উপরে। গত বছরে তা একদম ঠিকঠাক হয়নি। নর্থইস্ট সাম্প্রতিক সময়ে দুবার সেমিফাইনালে খেলেছে। এ মাসের শেষ বা আগস্টের শুরুতে ওদের অনুশীলন শুরু হবে। আশা করি, নতুন দলের সঙ্গে মানিয়ে নিয়ে নিজের সেরাটা দিতে পারব। লড়াইটা কারও সঙ্গে নয়। আমার নিজের সঙ্গে। এ বারের আইএসএলে সেটাই  মন দিয়ে করতে চাই। ভাল খেলে জিততে চাই আমার সমর্থকদের হৃদয়।"

এখন লাল-হলুদের খারাপ সময় কাটিয়ে অরিন্দম পাহাড়ের দলে কেমন পারফরম্যান্স করেন সেটাই দেখার। 

আরও পড়ুন: Sachin Tendulkar and Sourav Ganguly | ENG vs IND: ফের একবার মাঠে দুই ওপেনার সচিন-সৌরভ

আরও পড়ুন: Ousmane Dembele : আরও দুই বছরের জন্য বার্সেলোনাতে রয়ে গেলেন দেম্বেলে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta A)

.