ভারত-অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচে স্পট ফিক্সিং, নাম জড়াল ম্যাক্সওয়েলের

স্বাভাবিকভাবেই ম্যাক্সওয়েল আল জাজিরার এরকম অভিযোগ অস্বীকার করেছেন।

Updated By: Jul 25, 2018, 02:11 PM IST
ভারত-অস্ট্রেলিয়া টেস্ট ম্যাচে স্পট ফিক্সিং, নাম জড়াল ম্যাক্সওয়েলের

নিজস্ব প্রতিনিধি : আরও একবার ক্রিকেটে স্পট ফিক্সিংয়ের ছায়া। এবং আরও একবার সেই আল-জাজিরা টিভি। এবার ব্যাপারটা অবশ্য আরও বেশি চাঞ্চল্যকর। কারণ, আল জাজিরা টিভি এবার স্পট ফিক্সিংয়ে অস্ট্রেলিয়ার প্রথম সারির ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েলের নাম জড়িয়েছে।

আরও পড়ুন-  বিরাটের একটা ইনস্টা পোস্টের দাম ৮২ লাখ!

গত বছর ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট অনুষ্ঠিত হয়েছিল রাঁচিতে। সেই ম্যাচে টেস্ট অভিষেক হয়েছিল ম্যাক্সওয়েলের। আর অভিষেক টেস্টেই তিনি সেঞ্চুরি করেছিলেন। কিন্তু অজি ক্রিকেটারের জীবনের এমন অকটা সুন্দর মুহূর্তকে কার্যত কালিমালিপ্ত করে দিল আল জাজিরা। এক স্টিং অপারেশনে তারা দাবি করেছে, রাঁচি টেস্টে স্পট ফিক্সিং কাণ্ডে জড়িত ছিলেন গ্লেন। আল জাজিরা আরও দাবি করেছে, অস্ট্রেলিয়া দলের আরও বেশ কয়েকজন প্রথম সারির তারকা ক্রিকেটারও স্পট ফিক্সিং কাণ্ডে জড়িত রয়েছেন। তবে আল জাজিরা দাবি করছে, ম্যাক্সওয়েল সরাসরি স্পট ফিক্সিংয়ে জড়িত ছিলেন না। তবে পরোক্ষভাবে তিনি ফিক্সিংয়ের ঘটনায় মদত জুগয়েছিলেন। 

স্বাভাবিকভাবেই ম্যাক্সওয়েল আল জাজিরার এরকম অভিযোগ অস্বীকার করেছেন। অজি অলরাউন্ডার বলছিলেন, ''অভিষেক টেস্টে সেঞ্চুরি যে কোনও ক্রিকেটারের কাছে এখটা আনন্দের মুহূর্ত। আমার জীবনের এমন একটা ম্যাচকে কালিমালিপ্ত করা হচ্ছে যেটা থেকে আমি শুধুই সুখস্মৃতি নিয়ে ফিরেছি। এমন একটা অভিযোগে আমি বিস্মিত। আমার এখনও মনে আছে, রাঁচিতে সেদিন সেঞ্চুরির পর স্টিভ স্মিথকে আনন্দে জড়িয়ে ধরেছিলাম। আমার বিরুদ্ধে ওঠা এসব অভিযোগ একশো শতাংশ ভিত্তিহীন। আইপিএলের সময়ও আমি সব সময় দুর্নীতিদমন শাখার কর্তাদের সর্বোতভাবে সাহায্য করেছি। ক্রিকেটে কখনও কোনও বেআউনি কিছু দেখলে আমি সব সময় প্রতিবাদ করেছি। কী করে আমার বিরুদ্ধে এমন অভিযোগ করা হল বুঝতে পারছি না।''

আরও পড়ুন-  ইংল্যান্ডে সচিনের বাজি কুলদীপ

.