জেসুসের গোলে জার্মানিকে হারিয়ে 'প্রতিশোধ' নিল ব্রাজিল

আক্রমণ, প্রতি-আক্রমণে জমজমাট ম্যাচ উপভোগ করলেন বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামের ৭২,৭১৭ জন দর্শকের সঙ্গে গোটা ফুটবল বিশ্ব।

Updated By: Mar 28, 2018, 09:15 AM IST
জেসুসের গোলে জার্মানিকে হারিয়ে 'প্রতিশোধ' নিল ব্রাজিল

নিজস্ব প্রতিবেদন : মঙ্গলবার বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে বারবারই ফিরে আসছিল ২০১৪ সালের বিশ্বকাপ সেমি ফাইনালের স্মৃতি। চার বছর আগে জার্মানির কাছে ৭-১ গোলে বিদ্ধস্ত হওয়ার সেই দুঃস্বপ্নের ক্ষতে একটু হলেও প্রলেপ লাগল। ফিফা ফ্রেন্ডলি ম্যাচে জার্মানিকে ১-০ গোলে হারাল ব্রাজিল।

বেল হরাইজন্তে থেকে বার্লিন। চার বছরের ব্যবধানে আবার মুখোমুখি লড়াইয়ে ব্রাজিল-জার্মানি। আক্রমণ, প্রতি-আক্রমণে জমজমাট ম্যাচ উপভোগ করলেন বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামের ৭২,৭১৭ জন দর্শকের সঙ্গে গোটা ফুটবল বিশ্ব। ম্যাচের ৩৭ মিনিটে উইলিয়ানের ক্রস থেকে গ্যাব্রিয়েল জেসুসের গোলে এগিয়ে যায় সেলেকাওরা। পিছিয়ে পরেও সমতা ফেরানোর আপ্রান চেষ্টা চালিয়ে যায় জার্মানরা। কিন্তু শেষরক্ষা হয় নি। বার্লিনে বদলার ম্যাচে জার্মানিকে ১-০ গোলে হারাল ব্রাজিল।

অস্ত্রোপচারের জন্য নেইমার ছিলেন না কিন্তু কুটিনহো, পাওলিনহো, মার্সেলোরা গোটা ম্যাচ জুড়ে রাজত্ব করলেন। জার্মানিকে বদলার ম্যাচে হারিয়ে টানা ৯টি ম্যাচ অপরাজিত তাকল তিতের ব্রাজিল। অন্যদিকে ২০১৬ সালে ইউরো কাপের সেমিফাইনালে হারার পর আবার হারের মুখ দেখল বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। বার্লিনে, দেশের মাটিতেই টানা ২২ ম্যাচে জয়ের দৌড় থামল জার্মানদের।

আরও পড়ুন- বল বিকৃতির 'কমিক ভিডিও' এবার ভাইরাল

.