ENG vs IND: সচিন থেকে শেহওয়াগ, ইংল্যান্ডের ক্রিকেটে মোহিত প্রাক্তন মহারথীরা

রুট ও বেয়ারস্টোর অবিচ্ছেদ্য জুটি এজবাস্টন টেস্ট জয়ের সঙ্গে সিরিজে সমতাও ফেরাল। 

Updated By: Jul 5, 2022, 08:31 PM IST
ENG vs IND: সচিন থেকে শেহওয়াগ, ইংল্যান্ডের ক্রিকেটে মোহিত প্রাক্তন মহারথীরা
সচিন-শেহওয়াগরা মোহিত ইংল্যান্ডের ক্রিকেটে

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: এজবাস্টনে স্বপ্নভঙ্গ হয়েছে ভারতের। জো রুট ও জনি বেয়ারস্টোর মারমুখী ব্যাটিং ও জোড়া শতরানের কাছে লাঞ্চের আগেই অসহায় আত্মসমর্পণ করল 'মেন ইন ব্লু' ব্রিগেড। বিপক্ষের উইকেট নেওয়া তো অনেক দূরের কথা, রুট ও বেয়ারস্টোর অবিচ্ছেদ্য জুটি এজবাস্টন টেস্ট জয়ের সঙ্গে সিরিজে সমতাও ফেরাল। চতুর্থ উইকেটে ৩১৬ বলে ২৬৯ রানের জুটি ম্যাচ ঘুরিয়ে দিল। ইংল্যান্ড জিতল সাত উইকেটে। ইংল্যান্ডের ক্রিকেট দেখে মোহিত হয়েছেন দুই দেশের প্রাক্তন মহারথীরা। প্রসংসা করেছেন ভারতের সচিন তেন্ডুলকর-বীরেন্দ্র শেহওয়াগ থেকে ইংল্যান্ডের মাইকলেন ভন-কেভিন পিটারসেনরা।
 

ইংল্যান্ডের দীর্ঘ টেস্ট ক্রিকেটের ইতিহাসে এই প্রথমবার তারা সর্বাধিক রান তাড়া করল। ৩৭৮ রান ধাওয়া করে জিতল ইংরেজরা। এর আগে ২০১৯ সালের অ্যাশেজে ইংল্যান্ড হারিয়েছিল অস্ট্রেলিয়াকে। বেন স্টোকসের মহাকাব্যিক ইনিংসে (২১৯ বলে ১৩৫ রানে অপরাজিত) ভর করে ৩৫৯ রান তাড়া করে জিতেছিল ইংল্যান্ড। তিন নম্বরে রয়েছে আরও একটি হেডিংলে টেস্ট। ২০০১ সালে অ্যাশেজে ৩১৫ রান তাড়া করে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ইংল্যান্ড। ইংল্যান্ড প্রথম দল হিসাবে টানা ৪ টেস্টে ২৫০ রান তাড়া করে জিতল ইংল্যান্ড।এজবাস্টন টেস্টের আগে ইংল্যান্ড ২৭৭, ২৯৯ ও ২৯৬ তাড়া করে জিতেছিল। এই রেকর্ড ইংল্যান্ড করেছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের বিরুদ্ধে। এবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ রানার্স দলের বিরুদ্ধে ৩৭৮ রান তাড়া করে জিতল ইংল্যান্ড।

আরও পড়ুন: Rahul Dravid: এজবাস্টনে অশ্বিনকে খেলানোর দাবি উঠেছে বারবার! জেনে নিন দ্রাবিড়ের যুক্তি

আরও পড়ুন:  Ravi Shastri, ENG vs IND: রাহুল দ্রাবিড়ের দল 'ভীরু'! তীব্র কটাক্ষ করলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন কোচ

আরও পড়ুনBairstow: বেয়ারস্টো করে দেখালেন, ১৪ বছরে কোনও ব্রিটিশ ক্রিকেটার পারেননি এই কাজ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  
 

.