ক্রিকেটে গড়াপেটায় অভিযুক্ত, ২ বছর নির্বাসিত হলেন এই ক্রিকেটার

ম্যাচ গড়াপেটায় অভিযুক্ত, ২ বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত করা হল দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার আলভিরো পিটারসেন। আফ্রিকান ক্রিকেট বোর্ড 'ক্রিকেট সাউথ আফ্রিকা'র এই সিদ্ধান্ত মাথা পেতে মেনে নিয়েছেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার। 

Updated By: Dec 26, 2016, 07:33 PM IST
ক্রিকেটে গড়াপেটায় অভিযুক্ত, ২ বছর নির্বাসিত হলেন এই ক্রিকেটার

ওয়েব ডেস্ক: ম্যাচ গড়াপেটায় অভিযুক্ত, ২ বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত করা হল দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার আলভিরো পিটারসেন। আফ্রিকান ক্রিকেট বোর্ড 'ক্রিকেট সাউথ আফ্রিকা'র এই সিদ্ধান্ত মাথা পেতে মেনে নিয়েছেন ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার। 

 

দক্ষিণ আফ্রিকার হয়ে ৩৬টি টেস্ট খেলেছেন আলভিরো পিটারসেন। প্রতিভাবান এই ক্রিকেটারের টেস্ট কেরিয়ার সাজানো রয়েছে ৫টি শতরান এবং ৮টি অর্ধ শতরানে। সর্বোচ্চ ১৮২ রানের ইনিংসের সঙ্গেই টেস্টে ১ উইকেটের মালিক পিটারসেন। টেস্ট ছাড়াও ২১টি একদিনের আন্তর্জাতিক ম্যাচে দক্ষিণ আফ্রিকার জার্সি গায়ে মাঠে নেমেছেন আলিভরো। খুব একটা শিরোনামে না এলেও ৪টি অর্ধ শতরান নিজের নামে করেছেন পিটারসেন। 

 

 

২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টি লীগে তাঁর বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ আসে। শুরু হয় তদন্ত। দোষ প্রমাণিত হওয়ার পর পিটারসেনকে ২ বছরের নির্বাসনের শাস্তি ঘোষণা করে ক্রিকেট সাউথ আফ্রিকা। 

 

.