প্রয়াত ক্রিকেটার Yashpal Sharma, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু

১৯৮৩ সালে যশপাল ভারতের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক ছিলেন।

Updated By: Jul 13, 2021, 11:43 AM IST
প্রয়াত ক্রিকেটার Yashpal Sharma, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু

নিজস্ব প্রতিবেদন: হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত ১৯৮৩ সালে বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য যশপাল শর্মা (Yashpal Sharma)। তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর। ১৯৮৩ সালে যশপাল ভারতের বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক ছিলেন।

সাত ও আটের দশকে ভারতীয় দলের মিডল অর্ডারের ভরসা ছিলেন এই ব্যাটসম্যান। পাঞ্জাবের এই ক্রিকেটার ৩৭টি টেস্টে ভারতের হয়ে খেলেছিলেন। দুটি সেঞ্চুরি এবং নয়টি হাফ সেঞ্চুরি নিয়ে মোট ১৬০৬ রান করেছিলেন। 

১৯৫৪ সালের ১১ অগাস্ট পঞ্জাবের লুধিয়ানায় জন্ম হয় যশপালের। ১৯৭৯ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের হয়ে প্রথম আত্মপ্রকাশ করেন এই ক্রিকেটার।

আরও পড়ুন, Euro cup-এ পরাজয়ের জের! মাঠের বাইরে Italian-দের আক্রমণ ইংরেজদের

শৈশব থেকেই ক্রিকেট ছিল তাঁর রক্তে। ১৯৭২ সালে স্কুল ক্রিকেটে জম্মু-কাশ্মীরের বিরুদ্ধে তাঁর দ্বিশত রান দেখে মুগ্ধ হয়েছিল ক্রিকেটমহল। পাঞ্জাবের হয়ে ২৬০ রান করে তাক লাগিয়েছিলেন তিনি। এর পর দু বছরের মধ্যে রাজ্যের হয়ে খেলার সুযোগ পান যশপাল। উত্তর জোন দলের সদস্য ছিলেন তিনি। পরবর্তীতে ভিজি ট্রফি জিতেছিলেন।

এরপর ফার্স্ট ক্লাস ক্রিকেটে উত্তর জোনের হয়ে ১৭৩ রান করা এই ক্রিকেটারের খেলায় তাজ্জব বনেছিল দেশ। সাউথ জোনের বিরুদ্ধে সেই ম্যাচে যশপালের বিপরীতে ছিলেন চন্দ্রশেখর, এরাপল্লি প্রসন্ন এবং ভেঙ্কটারাঘবনের মতো বাঘা বাঘা প্লেয়াররা। মাত্র ৬৬ বছর বয়সে যশপালের মৃত্যুতে শোকস্তব্ধ ক্রিকেট মহল।

.