COVID-19: অক্সিজেন থেকে অ্যাম্বুলেন্স পরিষেবা, ২৪ ঘণ্টা মানুষের পাশে CAB র প্রাক্তন সচিব Biswarup Dey

গত ৩১ মার্চ থেকেই বিশ্বরূপ মাঠে নেমে পড়েছেন। বউবাজার ও পার্শ্ববর্তী অঞ্চলের মানুষের প্রয়োজনে দুয়ারে হাজির হয়ে যাচ্ছেন তিনি।

Updated By: May 15, 2021, 01:56 PM IST
COVID-19: অক্সিজেন থেকে অ্যাম্বুলেন্স পরিষেবা, ২৪ ঘণ্টা মানুষের পাশে CAB র প্রাক্তন সচিব Biswarup Dey

নিজস্ব প্রতিনিধি: এই অস্থির সময়ে দরকার সাহায্যের হাত আর মানুষের পাশে দাঁড়ানোর মতো মন। এই দুই অস্ত্রকে সম্বল করেই করোনা (COVID-19) যুদ্ধে দিনরাত লড়াই চালিয়ে যাচ্ছেন 'দ্য রিফিউজি' অনাথ আশ্রমের কর্ণধার ও সিএবি-র (CAB) প্রাক্তন সচিব বিশ্বরূপ দে (Biswarup Dey)। রাত-বিরোতে এলাকায় অক্সিজেন পৌঁছে দেওয়াই হোক বা মুমূর্ষ রোগীর জন্য অ্যাম্বুলেন্স পরিষেবা। বিশ্বরূপ প্রস্তুত তাঁর ৮ সদস্যের টিম নিয়ে। 

গত ৩১ মার্চ থেকেই বিশ্বরূপ মাঠে নেমে পড়েছেন। বউবাজার ও পার্শ্ববর্তী অঞ্চলের মানুষের প্রয়োজনে দুয়ারে হাজির হয়ে যাচ্ছেন তিনি। অক্সিজেন- অ্যাম্বুলেন্স পরিষেবার সঙ্গেই এলাকা স্যানিটাইজ করাচ্ছেন সদ্য তূণমূলে যোগ দেওয়া বঙ্গজ ক্রীড়ামহলের পরিচিত মুখ। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের হাতে বিনামূল্যে টেস্ট পেপারও তুলে দিচ্ছেন বিশ্বরূপ।

আরও পড়ুন: করোনা রুখতে কার্যত ২ সপ্তাহের লকডাউন ঘোষণা রাজ্য সরকারের

করোনা সংক্রমণ ঠেকাতে আগামী দু'সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার। শনিবার নবান্ন থেকে এমনটাই জানিয়ে দিয়েছেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। রবিবার অর্থাৎ আগামিকাল সকাল ৬টা থেকেই তা জারি হয়ে যাচ্ছে। বিশ্বরূপ বলছেন, "এই দু'টো সপ্তাহ আমাদের চাপ বাড়বে। মূলত মানুষকে খাবার পৌঁছে দিতে হবে। আগের মতোই ক্লাউড কিচেন চালু করব আমরা।" বিশ্বরূপ জানিয়েছেন ভবিষ্যতে তাঁর ইচ্ছা আছে নিজের অঞ্চলের বাইরে গিয়েও মানুষের পাশে দাঁড়ানোর। তবে আপাতত তিনি নিজের এলাকার মানুষের পাশেই থাকতে চান।

.