এক নজরে জেনে নিন খেলার পাঁচটি খবর

এক নজরে জেনে নিন খেলার পাঁচটি খবর। জয় দিয়ে হকি লিগ অভিযান শুরু করল ভারত। প্রথম ম্যাচেই স্কটল্যান্ডকে চার-এক গোলে উড়িয়ে দিল মেন ইন ব্লু। পিছিয়ে পড়েও দুরন্ত জয় ছিনিয়ে নেন জসপ্রীতরা। জোড়া গোল করেন রমনদীপ সিং। একটি করে গোল আকাশদীপ সিং এবং হরমনপ্রীত সিংয়ের।

Updated By: Jun 16, 2017, 10:03 AM IST
 এক নজরে জেনে নিন খেলার পাঁচটি খবর

ওয়েব ডেস্ক: এক নজরে জেনে নিন খেলার পাঁচটি খবর। জয় দিয়ে হকি লিগ অভিযান শুরু করল ভারত। প্রথম ম্যাচেই স্কটল্যান্ডকে চার-এক গোলে উড়িয়ে দিল মেন ইন ব্লু। পিছিয়ে পড়েও দুরন্ত জয় ছিনিয়ে নেন জসপ্রীতরা। জোড়া গোল করেন রমনদীপ সিং। একটি করে গোল আকাশদীপ সিং এবং হরমনপ্রীত সিংয়ের।

আরও পড়ুন ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দলে, কে কে জায়গা পেলেন জানুন

ইন্দোনেশিয়া ওপেনে ভারতীয় শাটলারদের দুরন্ত পারফরম্যান্স। অঘটন ঘটিয়ে বিশ্বের তিন নম্বর শাটলার লি চংকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠলেন এইচএস প্রণয়। এরই সঙ্গে লি-এর রেকর্ডসংখ্যক সাতবার খেতাব জয়ের স্বপ্নও ভেঙে দিলেন ভারতের এই তরুণ শাটলার। স্ট্রেট গেমে জিতে শেষআটে পৌছলেন প্রণয়। অন্য ম্যাচে ডেনমার্কের জর্গেনসনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছেন ভারতের কিদাম্বী শ্রীকান্তও। রিও অলিম্পিকেও জরগেনসনকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন তিনি।

শুটিং বিশ্বকাপে সোনা জিতেই জাতীয় কোচের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিলেন হিনা সিধু। ভারতের দশ মিটার এয়ার পিস্টল এই শুটারের দাবি শুটিংয়ের বিষয় কিছুই জানেন না জাতীয় কোচ পাভেল স্মার্নোভ। ফেডারেশনের নির্দেশে কয়েকদিন স্মার্নোভের কাছে ট্রেনিং করতে হয়েছিল বলে জানিয়েছেন হিনা। তবে এখন নিজের স্বামী রৌনক পণ্ডিতের কাছেই ট্রেনিং করছেন তিনি। বিশ্বকাপে মিক্সড টিম ইভেন্টে সোনা জিতেছিল হিনা সিধু-জিতু রাই জুটি।

ভিডিও কনফেরান্সিংয়ের মাধ্যমে কেরালায় পিটি ঊষার অ্যাথলেটিক্স স্কুলে সিন্থেটিক ট্র্যাকের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। চারশো মিটারের আট লেনের এই ট্র্যাক তৈরি করতে খরচ হয়েছে সাড়ে আট কোটি টাকা। জাতীয় ক্রীড়া উন্নয়ন তহবিল থেকে এই ট্র্যাক তৈরি করতে অর্থ দিয়েছে কেন্দ্রীয় সরকার। দুহাজার এগারো সালে ট্র্যাক তৈরির কাজ শুরু হয়েছিল। পিটি ঊষার এই স্কুল ভারতে খেলাধুলার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করবে বলে দাবি নরেন্দ্র মোদীর।

জার্মানিতে অনুষ্ঠিত চোদ্দতম আন্তর্জাতিক মহিলা ভারোত্তলোন গ্রাঁ প্রি চ্যাম্পয়িনশিপে জোড়া সোনা ভারতের। তেলেঙ্গানার দুই প্রতিযোগী রাজেশ্বরী এবং রাজ্যলক্ষ্মী নব্বই কেজি বিভাগে সোনা জিতেছেন। এই প্রতিযোগির পাখির চোখ আগামী বছর কমনওয়েলথ গেমস।

আরও পড়ুন  সচিন তেন্ডুলকরের পর এবার যুবরাজের কাছে বিশ্বকাপ দাবি করলেন সৌরভ গাঙ্গুলি

.