Lionel Messi, FIFA World Cup Final 2022: 'বাবা বিশ্বকাপটা কিন্তু জিতেতেই হবে' মেসিকে আবেগি চিঠি লিখল ১০ বছরের থিয়াগো

১৯৮৬ সালের পর বিশ্বকাপে জয়ের স্বাদ পায়নি আর্জেন্টিনা। ১৯৯০ এবং ২০১৪ সালে ফাইনালে উঠলেও রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে মারাদোনা ও মেসিকে। 

Updated By: Dec 18, 2022, 04:42 PM IST
Lionel Messi, FIFA World Cup Final 2022: 'বাবা বিশ্বকাপটা কিন্তু জিতেতেই হবে' মেসিকে আবেগি চিঠি লিখল ১০ বছরের থিয়াগো
লিওনেল মেসির কোলে তাঁর বড় ছেলে থিয়াগো। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা। লুসেল স্টেডিয়ামের মেগা ফাইনালে (FIFA World Cup Final 2022) গতবারের বিশ্বজয়ী ফ্রান্সের (France) বিরুদ্ধে নামবে আর্জেন্টিনা (Argentina)। লিওনেল মেসি (Lionel Messi) কি তাঁর বিশ্বকাপের শেষ ম্যাচে কাঙ্খিত ট্রফি জিতে মাঠ ছাড়তে পারবেন? ছুঁতে পারবেন তাঁর 'আইডিল' দিয়েগো মারাদোনাকে (Diego Maradona)? এমন প্রশ্ন যখন ও উন্মাদনায় মজে যখন ফুটবল দুনিয়া, তখন এল এম টেন'-এর (LM 10) স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো (Antonela Roccuzzo) ও তিন ছেলেও এই ফাইনালের দিকে তাকিয়ে রয়েছে। এমন প্রেক্ষাপটে মেসিকে খোলা চিঠি লিখল তাঁর ১০ বছরের ছেলে থিয়াগো মেসি (Thiago Messi)। বাবাকে ছোট্ট ও নরম আঙুলে লেখা থিয়াগোর সেই আবেগি চিঠি এই মুহূর্তে ভাইরাল।  

মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো  তাঁর ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন। সেই ছবি আসলে ১০ বছরের থিয়াগোর লেখার খাতা। পেন্সিলে লেখা রয়েছে আর্জেন্টিনার জনপ্রিয় গান 'মুচাচোসে'-র কথা। সেই গানের বিখ্যাত লাইন হল 'মুচাচোস, আহোরা নস ভলভিমস আ ইলুসিওনার'। অর্থাৎ 'আমরা আবার আশায় বুক বেঁধেছি'।  

সেই পাতায় আরও লেখা আছে, 'আমি জন্মেছি আর্জেন্টিনায়, দিয়েগো ও লিওনেলের জন্মভূমিতে। ওঁদের আমি কখনও ভুলব না' গানের একেবারে শেষে বলা হয়েছে, 'আমি তৃতীয় বারের জন্য চাই, বিশ্বচ্যাম্পিয়ন হতে।' বলা হয়েছে, দিয়েগো ও তাঁর অভিভাবকরা স্বর্গ থেকে এই দৃশ্য দেখে খুশি হবেন এবং মেসির জন্য গর্ব অনুভব করবেন। 

আরও পড়ুন: FIFA World Cup Final 2022, Gabriel Batistuta: কাতার বিশ্বকাপে আর্জেন্টিনা এবং মেসির নাম লেখা থাকবে, দাবি করলেন গ্যাব্রিয়েল বাতিস্তুতা

আরও পড়ুন: Lionel Messi, FIFA World Cup Final 2022: চোটের 'গল্প' উড়িয়ে বদলার মেগা ফাইনালের আগে কী বললেন লিওনেল মেসি? জানতে পড়ুন

১৯৮৬ সালের পর বিশ্বকাপে জয়ের স্বাদ পায়নি আর্জেন্টিনা। ১৯৯০ এবং ২০১৪ সালে ফাইনালে উঠলেও রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে মারাদোনা ও মেসিকে। তৃতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার এটাই সেরা সুযোগ বলে মনে করছেন ফুটবল বিশেষজ্ঞদের একাংশও। যদিও ফাইনালে আর্জেন্টিনাকে লড়াই করতে হবে শক্তিশালী ফ্রান্সের সঙ্গে। গতবারের চ্যাম্পিয়নরা এবারও খেতাবের অন্যতম দাবিদার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.