রডিকের বিদায়ের দিনেই ইউএস ওপেনে ইন্দ্রপতন

রডিকের বিদায়ের দিনেই ইউএস ওপেনে ইন্দ্রপতন। অপ্রত্যাশিতভাবে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন রজার ফেডেরার।

Updated By: Sep 6, 2012, 11:09 AM IST

রডিকের বিদায়ের দিনেই ইউএস ওপেনে ইন্দ্রপতন। অপ্রত্যাশিতভাবে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেন রজার ফেডেরার। পাঁচবারের চ্যাম্পিয়ন ফেডেরার ৬-৭, ৪-৬, ৬-৩, ৩-৬ হারলেন টমাস বার্ডিচের বিরুদ্ধে। এ দিকে এক সেট পিছিয়ে থেকেও সেমিফাইনালে উঠলেন অ্যান্ডি মারে। কোয়ার্টার ফাইনালে মারে হারালেন মার্লিন চিলিচকে ৩-৬, ৭-৬, ৬-২, ৬-০। ফেডেরারের বিদায় মারেকে জীবনের প্রথম গ্র্যান্ড স্লাম জয়ের সুযোগ করে দিল।
চোখের জলে টেনিসকে বিদায় রডিকের: পিট সাম্প্রাসের পর আমেরিকার টেনিসের বিজয়ধ্বজা এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব ছিল তাঁর কাঁধে। হয়ত তিনি সেভাবে সফল নন, কিন্তু অ্যান্ডি রডিককে টেনিস দুনিয়া মনে রাখবে লড়াকু যোদ্ধা হিসাবে। ইউএস ওপেনের প্রি কোয়ার্টার ফাইনালে দেলপত্রোর কাছে ৬-৭, ৭-৬, ৬-২, ৬-৪ হারের পর টেনিসকে বিদায় জানালেন রডিক। বিদায়ী ম্যাচে রডিক নিজের চোখের জল ধরে রাখতে পারলেন না। কাঁদতে কাঁদতে টেক্সসের ৩০ বছরের এই টেনিস তারকা দর্শকদের ধন্যবাদ জানালেন।
আন্দ্রে আগাসির পর রডিকই আমেরিকার শেষ গ্র্যান্ড স্লাম জয়ী খেলোয়াড়। ২০০৩ ইউএস ওপেনে রডিক যখন চ্যাম্পিয়ন হয়েছিলেন তখন অনেকেই ভেবেছিলেন এই হয়তো বিশ্ব টেনিসের কিংবদন্তিকে পাওয়া গেছে। সময় যত গেছে রডিক ততটাই ঢাকা পড়ে গেছেন ফেডেরার, নাদালদের ছায়ায়। প্রত্যাবর্তন ঘটিয়ে ২০০৯ উইম্বলডনে ফাইনালে উঠেছিলেন। কিন্তু অল্পের ফেডেরারের কাছে হেরে খেতাব হাতছাড়া করেছিলেন।

.