Messi | Barcelona: 'ঘরের ছেলে' কি ঘরে ফিরছে? চাইছেন জাভি, মেসির প্রত্যাবর্তনের অপেক্ষায় বার্সেলোনা

বার্সা ছেড়ে মেসি ফ্রান্সের  দাপুটে দল প্যারিস সাঁ জাঁ-র সঙ্গে আনুষ্ঠানিকভাবে দু বছরের চুক্তি করেছেন। উল্লেখ্য, সবরকম সুযোগসুবিধাসহ বার্ষিক ৩০৫ কোটি টাকারও বেশি অঙ্কে মেসির সঙ্গে চুক্তি হয়েছে পিএসজি-র। 

Reported By: শুভপম সাহা | Updated By: Jul 25, 2022, 05:40 PM IST
Messi | Barcelona: 'ঘরের ছেলে' কি ঘরে ফিরছে? চাইছেন জাভি, মেসির প্রত্যাবর্তনের অপেক্ষায় বার্সেলোনা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি মরসুমে এফসি বার্সেলোনা (FC Barcelona) রবার্ট লেওয়ানডস্কি ( Robert Lewandowski), রাফিনা (Raphinha) ও ফ্র্যাঙ্ক কেসির (Franck Kessie) মতো ফুটবলারদের সই করিয়েছে। কিন্তু বার্সার কোচ ও প্রাক্তন ফুটবলার জাভি (Xavi) চাইছেন দলকে আরও শক্তিশালী করতে। তিনি তাঁর দীর্ঘ বছরের সতীর্থ ও ক্লাবের সর্বকালের সেরা ফুটবলারকেই ফের চাইছেন ক্লাবে। বার্সাকে জাভি জানিয়ে দিয়েছেন যে, লিওনেল মেসিকে (Lionel Messi) ফিরিয়ে আনুক ক্লাব। 

এখন প্রশ্ন 'ঘরের ছেলে'কি ঘরে ফিরছে? কাতালুনিয়ান ক্লাবের প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তা (Joan Laporta) জানিয়ে দিয়েছেন যে, তিনি  মেসির প্রত্যাবর্তনের অপেক্ষায়। লাপোর্তা ইএসপিএন-এ দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, "আমার মনে হয় লিও মেসির সঙ্গে বার্সেলোনার গল্প এখনও শেষ হয়নি। এখনও সেটা খোলাই আছে। এটা আমাদেরই দায়িত্ব যে, মেসির সঙ্গে বার্সার শেষটি আরও সুন্দর হোক। বার্সার প্রেসিডেন্ট হিসাবে আমি মেসির কাছে ঋণী।" গতবছর ৮ অগাস্ট ন্যু ক্যাম্পে নেমে এসেছিল শোকের ছায়া। বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ১৭ বছরের সম্পর্ক ছিন্ন করার আনুষ্ঠানিক ঘোষণা করেছিলেন মেসি। 

বার্সা ছেড়ে মেসি ফ্রান্সের  দাপুটে দল প্যারিস সাঁ জাঁ-র সঙ্গে আনুষ্ঠানিকভাবে দু বছরের চুক্তি করেছেন। উল্লেখ্য, সবরকম সুযোগসুবিধাসহ বার্ষিক ৩০৫ কোটি টাকারও বেশি অঙ্কে মেসির সঙ্গে চুক্তি হয়েছে পিএসজি-র। আগামী ২০২৩-২৪ মরসুমে মেসি হয়ে যাবেন ফ্রি এজেন্ট। এখন দেখার মেসি চেনা বার্সায় ফেরেন কিনা! স্পেন থেকে প্যারিসে এসে মেসি সেভাবে সাফল্যের মুখ দেখেননি। এখনও পর্যন্ত ৩৪ ম্যাচে ১১ গোল করেছেন তিনি। সাতবারের ব্যালন ডি'অর জয়ী ৩৫ বছরের ফুটবলার ন্যু ক্যাম্পে ফিরলে, তাঁকে যে সাদরে আমন্ত্রণ করবে ক্লাব, তা বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুুুন: Shoaib Akhtar | Virat Kohli: এক শব্দে কোহলিকে বোঝাতে বলেছিলেন ফ্যান! আখতারের উত্তর চমকে দেবে

আরও পড়ুনShoaib Akhtar: আসছে বায়োপিক! জানিয়ে দিলেন 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস'

আরও পড়ুনQuinton de Kock: তিন ফরম্যাটের ক্রিকেটে সায় নেই ডি ককেরও! করে দিলেন বড় মন্তব্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.